ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

উখিয়ায় দুর্বৃত্তদের গুলিতে ৩ রোহিঙ্গা নিহত
প্রকাশ: সোমবার, ১০ জুন, ২০২৪, ৪:৪১ পিএম আপডেট: ১০.০৬.২০২৪ ৮:০৯ পিএম  (ভিজিট : ৩৪১)
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আরসা ও আরএসওর গুলিতে উভয় পক্ষের তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন সাতজন। আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার (১০ জুন) ভোরে কক্সবাজারের উখিয়ার ক্যাম্প-৪ এর (এক্সটেনশন) রোহিঙ্গা ক্যাম্পের এফ ব্লকে এ ঘটনা ঘটে।  

নিহতরা হলেন- এই ক্যাম্পের এফ ব্লকের জাফর আহম্মদের ছেলে মো. ইলিয়াছ (৩১), মৃত আব্দুর করিমের ছেলে মো. ইছহাক (৫৪) ও ক্যাম্প-৩-এর ই ব্লকের মো. ইসমাইলের ছেলে ফিরোজ খান (১৮)। 

আহতরা হলেন- ক্যাম্পের এফ ব্লকের হাছনের ছেলে আব্দুল হক (৩২), নজির আহাম্মদের ছেলে আব্দুস শুক্কুর (৫৫) ও মৃত ওমর মিয়ার ছেলে আব্দুল মোনাফ (৬০)। আরও চারজনের নাম জানা যায়নি।

জানা গেছে, এদিন ভোর ৪টার দিকে রোহিঙ্গা মো. ইলিয়াছকে আরএসও সদস্যরা গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে হাত, পা, তলপেটে কুপিয়ে মারাত্মক জখম করে। পরে অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে তিনি ঘটনাস্থলে মারা যান। এরপর আরেক সন্ত্রাসী সংগঠন আরসা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আরএসও সমর্থক মো. ইছহাক, ফিরোজ খান, আব্দুল হক, আব্দুস শুক্কুর ও আব্দুল মোনাফকে গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। এতেই দুইজন ঘটনাস্থলে মারা যান।

স্থানীয় রোহিঙ্গাদের মাধ্যমে জানা গেছে, নিহত রোহিঙ্গা ইলিয়াছ আরসার সোর্স হিসেবে কাজ করতেন। আরসা সম্পর্কে তথ্য দিতে রাজি না হওয়ায় আরএসও সদস্যরা তাকে হত্যা করে। পরে ঘটনার খবর পেয়ে আরসার সদস্যরা এসে কয়েকজন আরএসও সমর্থকের ওপর এলোপাতাড়ি হামলা চালায়। এতেই মো. ইছহাক ও ফিরোজ খান মারা যান। ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া আহতদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। 

উখিয়া থানার ওসি শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে সময়ের আলোকে বলেন, লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মো. ইকবাল বলেন, দুই সন্ত্রাসী গ্রুপের পাল্টাপাল্টি গুলিতে একজন ঘটনাস্থলে মারা যান। আর দুইজন হাসপাতালে মারা যান। বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নিরাপত্তা জোরদারের পাশাপাশি সন্ত্রাসীদের ধরতে অভিযান চালানো হচ্ছে

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নিহত   উখিয়া-কক্সবাজার   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close