ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সিলেটে অতিবৃষ্টি, তিন ঘণ্টায় ডুবল নগরী
প্রকাশ: রবিবার, ৯ জুন, ২০২৪, ১০:২৩ এএম  (ভিজিট : ৩৯২)
তিনঘণ্টার অতিবৃষ্টিতে আবারো প্লাবিত হয়েছে সিলেট এমএজি  ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ নিম্নাঞ্চল।

শনিবার (৯ জুন) রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত মুষলধারে বৃষ্টি নামে। অতিবৃষ্টির কারণে রাস্তাঘাট ফাঁকা হয়ে পড়ে। তবে জলাবদ্ধতা দেখা দেওয়ায় রাস্তায় অনেক যানবাহন নষ্ট হয়ে পড়ে।

এ সময় সিলেট নগরীর সুরমা নদীতীরবর্তী অন্তত ১০টি ওয়ার্ডসহ উপশহর, তেররতন, তালতলার প্রধান সড়কগুলো প্লাবিত হয়ে পড়ে। পানি প্রবেশ করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিচতলায়। তবে শেষরাতে বৃষ্টি না হওয়ায় পানি নেমে যাওয়ায় চিকিৎসাসেবায় প্রভাব পড়েনি।

আবহাওয়া অফিস জানিয়েছে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিলেটে ২৫৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এর মধ্যে শুধু শনিবার রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত তিনঘণ্টায় ২২০ মিলিমিটার বৃষ্টি হয়।

এদিকে সিলেটের সকল নদনদীর পানি ২/৩ সেন্টিমিটার করে বেড়েছে। কুশিয়ারা নদীর পানি ফেঞ্চুগঞ্জ পয়েন্টে বিপদসীমার ওপরে বইছে। গত রাতের তুলনায় ১ সেন্টিমিটার বেড়েছে।

মাত্র কয়েকদিন আগে (২ জুন) অতিবৃষ্টিতে প্লাবিত হয় সিলেট নগরীর ২৮টি ওয়ার্ড। এতে ১০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েন। ১৫টি আশ্রয় কেন্দ্রে ৫ হাজার লোক আশ্রয় নেয়। এছাড়া সিলেট জেলার ৭টি উপজেলা গত ২৯ মে থেকে বন্যাকবলিত হয়ে ৫ লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে পড়েন। ফের অতিবৃষ্টিতে পানি বাড়ায় বিপাকে পড়েছেন পানিবন্দী পরিবারগুলো।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close