ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পটুয়াখালীতে হুমকির প্রতিবাদে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন
প্রকাশ: সোমবার, ৩ জুন, ২০২৪, ৮:০৬ পিএম  (ভিজিট : ৩৩৮)
হামলা, জীবন নাশের  হুমকি ও নির্বাচন নিয়ে গুজব ছড়ানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন দুমকী উপ‌জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ-পিরিচ প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাওছার আমিন হাওলাদা‌র। 

সোমবার (৩ জুন) বিকেলে দুমকী নসীব সি‌নেমা হ‌লের সাম‌নে তার নির্বাচনী প্রচারণা অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে কাওসার আমিন হাওলাদার অভিযোগ করে বলেন, উপজেলা নির্বাচন থেকে সরে দাড়াতে তাকে জীবন নাশের হুমকি দিয়েছেন মোটরসাইকেল প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান হারুন অর রশিদ হাওলাদার। তফসিল ঘোষণার পর থেকে তার ও তার কর্মী সমর্থকদের উপর একাধিকবার হামলা চালানো হয়েছে। 

তিনি বলেন, সর্বশেষ গতকাল (রোববার) রাতে আঙ্গারিয়া ইউনিয়নের রূপাশিয়া গ্রামের তালুকদার পাড়ার এসএম ফজলুল হকের অসুস্থ শ্বশুরের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নিয়ে ফেরার পথে হারুন অর রশিদ হাওলাদারের পেটোয়া বাহিনী তার ও তার সমর্থকদের উপর হামলা চালায়। মোটরসাইকেল প্রতীকের শতাধিক কর্মী-সমর্থক ওই বাড়ির সামনে অবস্থান নিয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে নানা উস্কানি মূলক শ্লোগান দেয়। এ ঘটনায় ১১ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮ জনকে ৭ দিন করে কারাদণ্ডাদেশ দেন নির্বাচনী দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হাসান। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ৩ কিশোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

এছাড়া, ১টি ভোট পেলেও হারুন অর রশিদ চেয়ারম্যান হবেন এমন গুজব ছড়িয়ে ভোটারদের ভীত সন্ত্রস্ত করা হচ্ছে বলে অভিযোগ করেন কাওসার আমীন হাওলাদার। তিনি আরও বলেন, সরকার যেখানে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে বদ্ধ পরিকর সেখানে একজন প্রার্থী কিভাবে এমন গুজব ছড়ান। এ গুজব প্রতিরোধে আমরা ভোটারদেরকে বোঝাচ্ছি যেকোনো ভাবেই হোক সরকার সুষ্ঠু নির্বাচন করবেন এবং আপনারা নির্দ্বিধায় ভোটকেন্দ্রে গিয়ে আপনাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। 

কাওসার বলেন, আমি প্রবাসে থেকে সাধারণ মানুষের সেবা করার তাগিদে আবার দেশে ফিরেছি। দুমকিবাসী ইতিমধ্যে তা দেখেছে এবং আমাকে সমর্থন জানাচ্ছে। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে রাজনৈতিক প্রভাব ও পেশিশক্তি দিয়ে আমাকে দমাতে চাচ্ছেন কিন্তু সেটি হবেনা আমার শরীরে একবিন্দু রক্ত থাকা পর্যন্ত আমি দুমকিবাসীর সেবা করে যাবো। যদি আমাকে মেরে ফেলে তবে আমার লাশ আমার মায়ের কাছে পৌঁছে দেবেন।  

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।

সময়ের আলো/আরআই




আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   চেয়ারম্যান প্রার্থী   সংবাদ সম্মেলন   দুমকী-পটুয়াখালী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close