ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কলারোয়ায় নির্বাচনী সহিংসতার অভিযোগে আটক ৮
প্রকাশ: বুধবার, ২৯ মে, ২০২৪, ৭:২১ পিএম  (ভিজিট : ৪৩৪)
কলারোয়ায় নির্বাচনী সহিংসতায় প্রতিপক্ষের হামলায় আহত নজরুল ইসলাম। ছবি: প্রতিনিধি

কলারোয়ায় নির্বাচনী সহিংসতায় প্রতিপক্ষের হামলায় আহত নজরুল ইসলাম। ছবি: প্রতিনিধি

তৃতীয় ধাপে সাতক্ষীরা সদর ও কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচন কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। বুধবার (২৯ মে) সকাল থেকে ভোট কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি তুলনামূলক ভাবে কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি কিছুটা বাড়ে। তবে সাতক্ষীরা সদরের চেয়ে কলারোয়া উপজেলায় ভোটার উপস্থিতি ছিল কিছুটা বেশি।

কলারোয়া উপজেলার কয়েকটি জায়গায় ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাঁধা দান মারপিট করার অভিযোগ পাওয়া গেছে।  কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নে একটি কেন্দ্রে ভোট প্রদানের বাধা দেয়াকে কেন্দ্র করে মধ্যে  ঘটনা ঘটে। এতে নজরুল ইসলাম নামে একজন আহত হয়েছেন। আহত নজরুল ইসলামকে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কলারোয়া থানার ওসি জানান, নির্বাচনী সহিংসতার অভিযোগে আট জনকে আটক করেছে পুলিশ। এদের ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি।

প্রসঙ্গত, সাতক্ষীরা সদর উপজেলার ১৪০টি কেন্দ্রে ও কলারোয় উপজেলায় ৭৮টি কেন্দ্রে তৃতীয় ধাপের উপজেলা পরিষদের ভোট গ্রহণ শেষে গণনা চলছে।

সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন ও কলারোয়া উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে শামস ইশতিয়াক শোভন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোহিনুর ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। কলারোয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাতক্ষীরা সদর উপজেলায় মোট ৪ লাখ ৬ হাজার ১৬৩ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২ হাজার ৪৪৭ জন ও নারী ভোটার রয়েছেন ২ লাখ ৩ হাজার ৭১৩ জন এবং হিজড়া ৩ জন। এছাড়া কলারোয়া উপজেলায় ২ লাখ ১২ হাজার ৪২৭ ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫ হাজার ৮৪৪ জন ও নারী ভোটার ১ লাখ ৬ হাজার ৫৮২ জন এবং হিজড়া এক জন।

আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে এক জন এস. আইয়ের নেতৃত্বে ২ জন পুলিশ সদস্য ও দুজন সশস্ত্রসহ ১৫ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়া সাতক্ষীরা সদরে ১৫ জন ও কলারোয়া উপজেলায় ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। পাশাপাশি ২ প্লাটুন বিজিবি সদস্য ও ২ প্লাটুন র‌্যাব সদস্য আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   নির্বাচনী সহিংসতা   কলারোয়া-সাতক্ষীরা   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close