ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বিক্ষিপ্ত সংঘর্ষে চট্টগ্রামের চার উপজেলায় ভোট অনুষ্ঠিত
প্রকাশ: বুধবার, ২৯ মে, ২০২৪, ৫:৫২ পিএম  (ভিজিট : ৪৪৪)
বিক্ষিপ্ত সংঘর্ষ, ব্যালট ছিনতাই ও ধাওয়া পাল্টা-ধাওয়ার মধ্য দিয়ে দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা, চন্দনাইশ, বোয়ালখালী ও পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। দিনের শুরু থেকে ভোটার উপস্থিতি কম থাকলেও পরে বাড়তে থাকে। বেলা বাড়ার সাথে সাথে শুরু হয় সংঘাত, সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যালট ছিনতাইয়ের ঘটনা ঘটেছে চার উপজেলাতেই। প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে এসব ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় একটি কেন্দ্রের ভোট গ্রহণও স্থগিত হয়েছে। 

বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। ১ ঘণ্টা ৪০ মিনিট পার হতেই শতাধিক লোক হামলা চালায় পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নের পূর্ব পিঙ্গলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। ওই কেন্দ্রের ৫৫১টি ব্যালট পেপার, ৯টি ব্যালট বই, মার্কিং সিল ও অফিসিয়াল সিল ছিনতাই করে নিয়ে যায় তারা। এ ঘটনার পর তাৎক্ষণিক ভোট গ্রহণ বন্ধ করে দেন দায়িত্বরত প্রিসাইডিং অফিসার। এর কিছুক্ষণ পরই কেন্দ্রটির ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

এদিন সকাল ১১টার দিকে এর ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে ‘দুই এমপির’ এলাকা আনোয়ারাতে। বরুমছড়া আখতারুজ্জমান উচ্চ বিদ্যালয়ের ভোট কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থী তৌহিদুল হক চৌধুরীর সমর্থকদের সঙ্গে কাজী মুজাম্মেল হকের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। এতে মোহাম্মদ মামুন ও মির্জা জাহিদ নামে দুই সমর্থক আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরে উপজেলার হাইলধর ও বারশাত ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডেও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। দুই প্রার্থীর মারমুখী অবস্থানের কারণে হাইলধর বশিরুজ্জামান স্মৃতি শিক্ষা কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত রাখা হয় আধ ঘণ্টা। ওই কেন্দ্রে লাঠিসোটা নিয়ে অবস্থান নিয়েছিলেন দুই প্রার্থীর সমর্থকরা।

বোয়ালখালী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের মিরপাড়া হাজি হামিদুল হক প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থী জাহেদুল হক ও মোহাম্মদ শফিকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়া শাকপুরা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আজগর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় একজনকে করা হয়। ছুরি ও লোহার রড হাতে ঘোরাঘুরির সময় চরণদ্বীপ রজবিয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রের সামনে থেকে একজনকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

চন্দনাইশেও বিক্ষিপ্ত কয়েকটি ঘটনার খবর পাওয়া গেছে। দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষের ঘটনা ঘটেছে চন্দনাইশে। 
 
সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   বিক্ষিপ্ত সংঘর্ষ   ভোট গ্রহণ   চট্টগ্রাম   আনোয়ারা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close