ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চোরাকারবারি ভেবে নিজ দেশের নাগরিককে গুলি করে হত্যা করলো বিএসএফ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৮:২৯ পিএম  (ভিজিট : ৩০২)
লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বাংলাদেশি চোরাকারবারি ভেবে এবার ভারতীয় রাকেশ হোসেন (৩০) নামের যুবককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর সদস্যরা।
 
বৃহস্পতিবার (২৩ মে ) ভোর ৩টার দিকে পাটগ্রাম উপজেলার কালিরহাট বিওপি সীমান্তের মেইন পিলার ৮৫৭/৫ এস ভারতের অভ্যন্তরে উত্তর টেপুরগাড়ী নামক স্থানের বিপরীতে ১৬৯ বিএসএফ ব্যাটালিয়ন মিরাপ্পা ক্যাম্পের এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত রাকেশ হোসেন কোচবিহার জেলার মাথাভাঙ্গা থানার পূর্ব খাতেরবাড়ি এলাকার হাফিজুল মিয়ার ছেলে। 

জানা গেছে, কালিরহাট সীমান্তের কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে বাঁশের তৈরি আড়কি লাগিয়ে বিশেষ কায়দায় ভারত থেকে গরু পাচার করে দিচ্ছিল ভারতীয় চোরাকারবারিরা।

এ অবস্থায় ভারতের মিরাপ্পা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা 'বাংলাদেশি গরু চোরাকারবারি' ভেবে গুলি ছুঁড়তে থাকে। বিএসএফ- এর ছোড়াগুলিতে রাকেশ হোসেন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। বর্তমানে রাকেশ এর মরদেহ বিএসএফের হেফাজতে রয়েছে।

৬১ বিজিবি তিস্তা ব্যাটালিয়ন-২ এর কালীরহাট বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল কুদ্দুস জানান, ভারতীয় এক যুবকের মরদেহ সীমান্তে পড়ে রয়েছে। বিষয়টি বিএসএফকে অবগত করা হয়েছে। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। তবে এ ঘটনায় সীমান্তে পতাকা বৈঠকের সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

পাটগ্রাম  থানার ওসি আবু সাঈদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বিজিবির মাধ্যমে বিষয়টি জেনেছি। নিহত যুবক ভারতীয় নাগরিক।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close