ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ
মঠবাড়িয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী রিয়াজের প্রার্থীতা বাতিল
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৪:২৫ পিএম  (ভিজিট : ৩৬৬)
নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের দায়ে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. রিয়াজ উদ্দিনের প্রার্থীতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২৩ মে) এ তথ্য জানান ইসি সচিব মোঃ জাহাঙ্গীর আলম। 

এর আগে গত সোমবার (২০ মে)  মো. রিয়াজ উদ্দিনকে তলব করে চিঠি দেয় নির্বাচন কমিশন (ইসি)।  

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয়য় ধাপে ২৯ মে অনুষ্ঠেয় পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলা পরিষদের নির্বাচনে আপনি আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী। উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৭ এর (খ), (গ), (ঘ) ও ১১ (২) এবং ২১ এর (১) লঙ্ঘনের বিষয়ে বিধি ৩২ এবং বিধি ৩৩ অনুযায়ী কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না তার সন্তোষজনক লিখিত জবাব সহকারী রিটানিং অফিসারের নিকট দাখিল করার জন্য বলা হলে ১৪ মে আপনি আচরণবিধি ভঙ্গের বিষয়ে ব্যাখ্যা দাখিল করেছেন। 

এতে জানিয়েছেন, আপনি মঠবাড়ীয়া উপস্থিত না থাকায় কিছু অতি উৎসাহী কর্মীরা নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনমূলক কর্মকাণ্ড সংগঠিত করেছে, তার জন্য আপনি আন্তরিকভাবে দুঃখিত। আপনার জবাব ও প্রমাণক সামগ্রিক বিশ্লেষণপূর্বক সহকারী রিটার্নিং অফিসার আপনার জবাব সন্তোষজনক নয় মর্মে উল্লেখ করেছেন। আপনি উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা লঙ্ঘন করেছেন এবং আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কোনো আইনগত ব্যাখ্যা প্রদান করতে পারেননি। উল্লিখিত বিষয়ে মঠবাড়ীয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আপনার প্রার্থিতা কেন বাতিল এবং আইনানুগ অন্যান্য কার্যক্রম গ্রহণ করা হবে না এ বিষয়ে আগামী ২৩ মে বৃহস্পতিবার বেলা ১১টায় নির্বাচন কমিশনে আপনাকে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য মাননীয় কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

সময়ের আলো/এম




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close