ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভোটের ফল প্রকাশে দেরি হওয়ায় হামলা, ৩ গাড়ি ভাঙচুর
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ২:৪৯ পিএম  (ভিজিট : ২৮২)
উপজেলা পরিষদ নির্বাচনের ভোটের ফল ঘোষণা দেরি হওয়ায় পঞ্চগড়ের দেবীগঞ্জে প্রার্থীর সমর্থকদের হামলা ও সরকারি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলায় আহত হয়েছেন উপ-সচিবসহ ৬ জন। এ সময় পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), এক উপসচিব ও বিজিবির ব্যবহৃত তিনটি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

মঙ্গলবার (২২ মে) রাতে দেবীগঞ্জের শালডাঙ্গা ইউনিয়নের দামানিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটে।

আহতরা হলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপ সচিব আবু আউয়াল, ওই কেন্দ্রের সহকারি প্রিজাইডিং অফিসার কাদেরুল ইসলাম, উপ-সচিবের সহকারি জাহাঙ্গীর আলম, গাড়ি চালক আবু বক্কর সিদ্দিক, আটোয়ারী থানার উপপরিদর্শক বুলু মিয়া ও গোয়েন্দা পুলিশের কনস্টেবল আব্দুল বারী। আহতদের দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ঘটনার সময় জড়িত থাকার অভিযোগে মিঠুন রায় (৩২) ও দীনবন্ধু রায় (৩৩) নামের দুই যুবককে আটক করেছে পুলিশ। জড়িতদের বিরুদ্ধে দেবীগঞ্জ থানায় মামলা হয়েছে বলে জানিয়েছেন থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনের ভোট গ্রহণ চলে। ভোটগ্রহণ শেষে শালডাঙ্গা ইউনিয়নের দামানিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা চলছিল। এ সময় ভোটের ফলাফল দেরি হলে বিক্ষুব্ধ জনতা লাঠিসোটা নিয়ে কেন্দ্রে ঢুকে পড়ে হামলা চালায়।

ওই সময় তারা ইটপাটকেল ছুড়তে থাকলে তাতে আঘাতগ্রস্ত হয়ে আহত হন নির্বাচনে দায়িত্বে থাকা মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আবু আউয়াল, কেন্দ্রের প্রিজাইডিং অফিসার গোলাম আজম, সহকারি প্রিজাইডিং অফিসার কাদেরুল ইসলাম, উপসচিবের সহকারি জাহাঙ্গীর আলম, গাড়ি চালক আবু বক্কর সিদ্দিক, আটোয়ারী থানার উপপরিদর্শক বুলু মিয়া ও গোয়েন্দা পুলিশের কনস্টেবল আব্দুল বারী। পরে বিজিবি ও পুলিশসহ অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছালে তাদের উপরও হামলা করা হয়। রাস্তায় গাছ ফেলে গতিরোধ করে ইট পাটকেল ছুড়ে।  তবে প্রশাসন সর্বোচ্চ সহনশীল অবস্থায় থেকে পরিস্থিতি সামাল দিয়ে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুই যুবককে আটক করা হয়।

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা গোলাম আজম সাংবাদিকদের জানান, আমরা ভোট গ্রহণ শেষে ভোট গণনার কাজে ছিলাম। বিশেষ করে এ কেন্দ্রে তুলনামূলকভাবে ভোট বেশি পড়ায় গণনা, ফলাফল প্রস্তুত ও ফলাফল প্রকাশের কিছুটা দেরি হয়ে যায়। এ দেরিটা কেন হচ্ছে বিষয়টি নিয়ে বাইরে থাকা বিক্ষুব্ধ জনতা ভোট গণনা কক্ষকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। এ পরিস্থিতিতে ভোটের ফলাফল শিট পোলিং এজেন্টদের দিয়ে আমরা বাইরে চলে আসলে একদল লোক আমাদের ওপর হামলা চালায়। গাড়ি ভাঙচুর করে। তাদের ছোড়া ইটপাটকেলে বেশ কয়েকজন আহত হন। পরে অতিরিক্ত পুলিশ ও বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আমরা সেখান থেকে চলে আসি।’

জানা যায়, ঘটনার কেন্দ্রে হেলিকপ্টার প্রতীকে চেয়ারম্যান পদের প্রার্থী মদন মোহন রায় ১ হাজার ৭৩টি ভোট পেয়ে প্রথম হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি হাসনাত জামান চৌধুরী আনারস প্রতীকে পেয়েছেন ৮৩৬ ভোট। ঘটনাটি নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনাও তৈরি হয়েছে।

দেবীগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার রুনা লায়লা সাংবাদিকদের বলেন, ভোটের ফলাফল ঘোষণায় দেরি হওয়ায় বিক্ষুব্ধ লোকজন প্রশাসনের লোকজনের ওপর হামলাসহ  ৩টি সরকারি গাড়ি ভাঙচুর করে। আমরা দুজনকে আটক করেছি। এ ঘটনায় থানায় মামলা হচ্ছে।

বুধবার (২২ মে) দুপুরে দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার মোঃ শরীফুল আলম বিষয়টির ব্যাপারে বলেন, এ ঘটনায় দেবীগঞ্জ থানায় অভিযোগ করা হয়েছে।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে প্রার্থীর লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। অতিরিক্ত পুলিশ ও বিজিবিসহ আমাদের লোকজন সর্বোচ্চ সহনশীলভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। কয়েকজন কর্মকর্তা কর্মচারী সামান্য আহত হয়েছেন। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close