ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কসবায় চেয়ারম্যান ছাইদুর রহমান স্বপন ও ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ১:৫৯ পিএম আপডেট: ২২.০৫.২০২৪ ২:০৫ পিএম  (ভিজিট : ৩৬৭)
কসবা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ছাইদুর রহমান স্বপন। তিনি মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে কাপ-পিরিচ প্রতিকে ৮৫ হাজার ৯৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কসবা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. রাশেদুল কাউছার ভূইয়া আনারস প্রতিকে পেয়েছেন ৩৯ হাজার ৯৫৭ ভোট।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ৭৬ হাজার ৫৫৬ ভোট পেয়ে চশমা প্রতীক নিয়ে বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন কসবা পৌর আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন তালা প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ৪৯ হাজার ১৯১ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন সাঈদা সুলতানা সুপ্রিয়া।

মঙ্গলবার (২১ মে) রাত সাড়ে ৯ টায় ৮৩টি কেন্দ্রের এ ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ শাহরিয়ার মুক্তার।

ছাইদুর রহমান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কুটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক এম.পি’র ফুপাতো ভাই। উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতেই তিনি ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। অপরদিকে, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাশেদুল কাউসার ভূঁইয়া আইনমন্ত্রী আনিসুল হকের সাবেক সহকারী একান্ত সচিব। তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান।

ভাইস-চেয়ারম্যান পদে বিজয়ী শফিকুল ইসলাম পৌর আওয়ামী লীগের সভাপতি ও যুবলীগের উপজেলা সাধারণ সম্পাদক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনির হোসেন বর্তমান ভাইস-চেয়ারম্যান ও সাবেক উপজেলা যুবলীগের আহ্বায়ক। তারা চাচা-ভাতিজাও।

এদিকে, ভোট কেন্দ্রে অনিয়মের অভিযোগে পুনরায় ভোট গ্রহণ করার আবেদন জানান, রাশেদুল কাওসার ভূইয়া।

তিনি বলেন, বিভিন্ন কেন্দ্রে তার এজেন্টকে বের করে দেওয়া হয় এবং প্রিজাইডিং কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখা হয়। ভোট কেন্দ্রে ভাংচুর ও গোপন কক্ষে ব্যালটে সিল মারেন সাইদুর রহমানের লোকেরা। মঙ্গলবার ভোট চলাকালে তিনি এ দাবী করেছেন। তিনি আরও বলেন, বিভিন্ন কেন্দ্রে জাল ভোট দেওয়ায় ৫জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। উপজেলার বাদৈর ইউনিয়নের মান্দারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দু'জনকে অনিয়মের অভিযোগে সাত দিনের কারাদণ্ডসহ মোট ২০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তাই বিতর্কিত নির্বাচন বাতিল করে পুনরায় ভোট গ্রহণ করতে হবে।

কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ শাহারিয়ার মুক্তার বলেন, বে-সরকারি ভাবে মো. সাইদুর রহমান স্বপন এবং ভাইস চেয়ারম্যান পদে মো. শফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন সাঈদা সুলতানা সুপ্রিয়া।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close