ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পঞ্চগড় বোদায় আবারও টবি, দেবীগঞ্জে মদন মোহন
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ৯:১৬ এএম  (ভিজিট : ৪৬২)
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শেষ হয়েছে।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। ভোট গণনা শেষে রাতে বেসরকারি ভাবে এই ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক এবং দুই উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার।

নির্বাচনের ফলাফল অনুযায়ী, বোদা উপজেলায় আবারও চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি। তিনি ঘোড়া প্রতীকে ২৮ হাজার ২৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে গত ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন বিএনপির ময়দানদিঘী ইউনিয়নের সাবেক সভাপতি (সদ্য বহিষ্কৃত) হাবীব আল আমিন ফেরদৌস। তিনি পেয়েছেন ২৩ হাজার ১০৮ ভোট।

এ উপজেলায় টিউবওয়েল প্রতীকে ২৮ হাজার ৫৪৩ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দেব নারায়ণ রায়। তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন বোদা উপজেলার বড়শশী ইউনিয়ন বিএনপির সাবেক সদস্য (সদ্য বহিষ্কৃত) মোরসালিন বিন মমতাজ (রিপন)। তিনি চশমা প্রতীকে পেয়েছেন ২২ হাজার ৯৮৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে ৩৪ হাজার ৫৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য লাইলী বেগম। তার নিকটতম প্রতিদ্বন্ধী জিবুন্নাহার প্রজাপতি প্রতীক নিয়ে পেয়েছেন ৩০ হাজার ৩৭০ ভোট।

এ উপজেলায় মোট ভোটার ছিলেন ১ লাখ ৯৭ হাজার ১৫৬ জন। ৬৪টি কেন্দ্রে মোট ভোট পড়েছে ৯২ হাজার ৬৯০ ভোট। ভোটের হার ৪৭.১৩ শতাংশ।

অপরদিকে দেবীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে প্রথমবার নির্বাচিত হয়েছেন দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মদন মোহন রায়। তিনি হেলিকপ্টার প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  হাসনাৎ জামান চৌধুরী (জর্জ)। তিনি আনারস প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৭০৩ ভোট।

এ উপজেলায় তালা প্রতীকে ৪৪ হাজার ১০ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মঞ্জুরুল ইসলাম মনু। তার নিকটতম প্রতিদ্বন্ধি দিপঙ্কর রায় টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৩৮ হাজার ৫৭৫ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হলেন দেবীগঞ্জ আওয়ামীলীগের রিতু আকতার। তিনি কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৪২ হাজার ১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি জমিলা খাতুন হাঁস প্রতীক নিয়ে পেয়েছেন ২৮ হাজার ৭৮৭ ভোট।

এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৯৮ হাজার ৯৮৮ জন। ৬৭টি কেন্দ্রে মোট ভোট পড়েছে ১ লাখ ১১ হাজার ৫৪৩ ভোট। ভোটের হার ৫৬.০৬ শতাংশ।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাঈদ বলেন, ৬ষ্ঠ উপজেলা পরিষদের ২য় ধাপের নির্বাচন সুষ্ঠু সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। পুলিশ ও আনসার ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে ছয় প্লাটুন বিজিবি ও র‍্যাবের দুইটি টিম মাঠে দায়িত্ব পালন করেছে। সবার ঐকান্তিক দায়িত্ব পালনে নির্বাচন সুষ্ঠু সুন্দর হয়েছে। সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল প্রকাশ করা হয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close