ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নির্বাচনী সভার ব্যানারে এমপির ছবি, চেয়ারম্যান প্রার্থীকে শোকজ
প্রকাশ: সোমবার, ২০ মে, ২০২৪, ১০:১৪ পিএম  (ভিজিট : ৫৯৬)
টাঙ্গাইলের সখীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শওকত শিকদারকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ হোসেন পাটওয়ারী। নির্বাচনী কর্মী সমাবেশে আওয়ামী লীগের ব্যানারে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, প্রয়াত সাবেক সংসদ সদস্য ও বর্তমান সংসদ সদস্যের ছবি ব্যবহার করায় তাকে এ নোটিশ দেওয়া হয়। 

গতকাল রোববার (১৯ মে) রাতে এ নোটিশ দেওয়া হয়। আগামী তিন কর্ম দিবসের মধ্যে নোটিশের জবাব চাওয়া হয়েছে। 

দলীয় নেতাকর্মী সূত্রে জানা গেছে, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে গত ১৮ মে বিকেলে বড়চওনা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কর্মী সমাবেশের আয়োজন করে বড়চওনা ইউনিয়ন আওয়ামী লীগ। ওই সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী শওকত শিকদার প্রধান অতিথি ছিলেন। সমাবেশের ব্যানারে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, সজীব ওয়াজেদ জয়, সাবেক সংসদ সদস্য শওকত মোমেন শাহজাহান ও আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়ের ছবি ব্যবহার করা হয়। সংসদ সদস্যসহ সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের ছবি ব্যবহার করে একটি রাজনৈতিক দলের নির্বাচনী কর্মী সমাবেশ করায় এবং নিজের পক্ষে প্রচারণা চালানোর অভিযোগ উঠে শওকত শিকদারের বিরুদ্ধে। এতে উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা লঙ্ঘিত হয়। পরে এ বিষয়ে উপজেলা পরিষদের সাবেক দুইবারের চেয়ারম্যান শওকত শিকদারকে কারণ দর্শানোর নোটিশ দেন ইউএনও মোহাম্মদ হোসেন পাটওয়ারী। 
 
এ বিষয়ে জানতে চাইলে শওকত শিকদার বলেন, কর্মী সমাবেশে দলীয় ব্যক্তিবর্গের ছবি ব্যবহার করলে আচরণবিধি লঙ্ঘন হয়- এ বিষয়টি আমার জানা ছিলনা।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   নির্বাচনী সভা   চেয়ারম্যান প্রার্থীকে শোকজ   সখীপুর-টাঙ্গাইল  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close