ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

স্ত্রীর সম্পর্কে ‘কিছুই জানেন না’ ভারতীয় প্রধানমন্ত্রী
হলফনামায় নিজেকে ভূমিহীন দাবি মোদির
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ৬:২০ এএম  (ভিজিট : ৪২২)
চলমান লোকসভা নির্বাচনে অংশ নিতে মঙ্গলবার (১৪ মে) বারানসী আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে সময় তিনি যে নির্বাচনি হলফনামা জমা দিয়েছেন তাতে তিনি মোট ৩.০২ কোটি রুপির অস্থাবর সম্পত্তি থাকার কথা উল্লেখ করেছেন। তবে হলফনামা অনুযায়ী তিনি ভূমিহীন, এমনকি তার গাড়ি ও বাড়িও নেই। 

দ্য হিন্দু বলছে, ২০১৯ সালে জমা দেওয়া হলফনামায় তিনি তার অস্থাবর সম্পত্তির যে হিসাব দেখিয়েছিলেন তা গত ৫ বছরে ১.৪১ কোটি রুপি বৃদ্ধি পেয়েছে। 

নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় মোদি জানিয়েছেন, তার স্ত্রী যশোদাবেনের পেশা সম্পর্কে তার কোনো ধারণা নেই। তিনি কী করেন তা নিয়েও তার কোনো ধারণা নেই। এমনকি স্ত্রীর আয়ের উৎস সম্পর্কেও তিনি অবগত নন।  তার স্ত্রীর ঋণ আছে কি না বা সরকারের কাছে বকেয়া আছে কি না, তা তিনি জানেন না।

কোনো ঋণ না থাকার পাশাপাশি তার বিরুদ্ধে কোনো ফৌজদারি মামলা না থাকার বিষয়টিও হলফনামায় জানিয়েছেন মোদি। 

শেষ ৫ বছরে মোদির আয়ের হিসাব দেখিয়ে হলফনামায় মোদি বলেছেন, ২০১৮-১৯ সালে তার আয় ১১.১৪ লাখ রুপি থেকে বেড়ে ২০২২-২৩ সালে ২৩.৫৬ লাখ রুপি হয়েছে। আর ভারতীয় স্ট্যাট ব্যাংকে (এসবিআই) তার ২ কোটি ৮৫ লাখ ৬০ হাজার ৩৩৮ রুপির ফিক্সড ডিপোজিট (স্থায়ী আমানত) রয়েছে। 

ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট (এনএসসসি) বাবদ রয়েছে ৯ লাখ ১২ হাজার ৩৯৮ রুপি। আর নগদ টাকার পরিমাণ ৫২ হাজার ৯২০ রুপি। ২০১৯ সালের মতো এ বছরও হলফনামায় তিনি নিজেকে মোট ৪৫ গ্রাম ওজনের চারটি সোনার আংটির মালিক বলে উল্লেখ করেছেন, যার বাজারমূল্য ২.৬৮ লাখ রুপি। হলফনামায় আরও দেখানো হয়েছে, মোদির করযোগ্য আয় ২০১৮-১৯ অর্থবছরে ১১ লাখ রুপি থেকে দ্বিগুণ হয়ে ২০২২-২৩ অর্থবছরে ২৩.৫ লাখ রুপি হয়েছে।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close