ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

তেঁতুলিয়ায় ব্যারিস্টার সুমনের গোলে জয়, দর্শকদের উল্লাস
প্রকাশ: শনিবার, ১১ মে, ২০২৪, ৯:৪৬ এএম আপডেট: ১১.০৫.২০২৪ ২:১২ পিএম  (ভিজিট : ৫৮৭)
পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ফুটবল খেলে মাতিয়ে গেলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। জিতে নিলেন প্রীতি ফুটবলের ম্যাচের ট্রফিটাও।

শুক্রবার (১০ মে) বিকেলে তেঁতুলিয়ার ঐতিহ্যবাহী পাইলট উচ্চ মাঠে অনুষ্ঠিত হয় সুমনের ফুটবল একাডেমি বনাম বাংলাবান্ধা কাশফিয়া ফুটবল একাডেমির মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ।

এ ম্যাচের অনুষ্ঠানে দর্শক ও তরুণদের উদ্দেশ্য করে  হবিগঞ্জ ৪ আসনের সাংসদ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, ফুটবল আমার প্রথম প্রেম। একমাত্র আমি দেশের ৬৪ জেলার বিভিন্ন এলাকায় এ ফুটবল খেলায় তরুণদের উদ্বুদ্ধ করতে ছুটে বেড়িয়েছি। তাই তরুণদের উদ্দেশে বলতে চাই, এখানে যারা ছাত্র আছেন, আপনারা মন দিয়ে পড়াশোনা করবেন। মাদক থেকে দুরে থাকবেন। পরিশ্রম কখনো বিফলে যায় না।

তিনি আরও বলেন, আমি জীবনে পঞ্চগড়ে আসি নাই। পঞ্চগড়ে আসার পরে আমাকে নাঈমুজ্জামান মুক্তা ভাই ও চেয়ারম্যান মিলন আমাকে যে সম্মান আমাকে দেখাইছে, আমি আর জীবনে পঞ্চগড় ছাড়মু না। সারাজীবন এভাবেই থেকে যাব। একটা কথা বলে যাই, যদি আমি মুক্তা ভাইয়ের আগে মন্ত্রী হই, তাহলে আমি এ অঞ্চলে আসার পর আপনারা যা চাইবেন, আমি তাই আপনাদের দিব। আর যদি মুক্তা ভাই আমার আগে মন্ত্রী হোন, তাহলে আপনিও এখানে কথা দিয়ে যান। আমার এলাকায় গিয়ে আপনিও কিছু দিয়ে আসবেন।

এ সময় ব্যারিস্টার সুমন পঞ্চগড়ের এমপি মুক্তাকে হবিগঞ্জে যাওয়ার আমন্ত্রণ জানান। সেখানে তিনি কি কি উন্নয়ন করেছেন তা দেখে আসার অনুরোধ জানান। এছাড়াও তিনি পঞ্চগড়ের অপার সম্ভাবনাকে কিভাবে কাজে লাগানো যেতে পারে। কি কি পরিকল্পনা নেয়া যেতে পারে। এ সময় তিনি নীলফামারী-৪ আসনের এমপি সিদ্দিকুল আলমের সহযোগিতা চান। সবাই মিলে এ জেলার সম্ভাবনাকে কাজে লাগাতে চেষ্টা করবেন। এ সময় তিনি পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাইমুজ্জুামান মুক্তার সৃজনশীলতা, বুদ্ধিমত্তা ও দূরদর্শিতা নিয়ে কথা বলেন। তার দ্বারা এ জেলাকে উন্নয়নে পরিবর্তন ঘটনা সম্ভব বলে জানান।

এর আগে বিদ্যালয়টির মাঠে বাংলাবান্ধা কাশফিয়া একাদশ বনাম ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির মধ্যে এক প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় বাংলাবান্ধা কাশফিয়াকে ১-০ গোলে হারায় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি। খেলায় একমাত্র গোলটি করেন ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির অধিনায়ক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

ব্যারিস্টার সুমন তেঁতুলিয়ায় ফুটবল খেলতে আসার খবরে জনসমুদ্রে পরিণত হয় ঐতিহ্যবাহী তেঁতুলিয়া পাইলট মাঠ। মাঠে তিল পরিমাণ ফাকা ছিল না। কেউ কেউ স্কুলের ছাদে দাড়িয়ে বসে খেলা উপভোগ করেছে। দর্শকরা করতালি ও শ্লোগানের মাধ্যমে ব্যারিস্টার সুমনকে স্বাগত জানান। ব্যারিস্টার সুমনও দর্শকদের হাত নেড়ে শুভেচ্ছা জানান।

প্রীতি ফুটবল ম্যাচের আয়োজক বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন বলেন, আমরা তেতুঁলিয়াবাসী অনেক আনন্দিত ব্যারিস্টার সুমনের মত একজন জনপ্রিয় ব্যক্তি তার ফুটবল দল নিয়ে খেলতে এসেছেন। এখানকার মানুষ যে ফুটবল প্রিয় তা আজকের হাজারো দর্শক এর প্রমাণ। দুই দলের খেলোয়াড়েরা খেলার শুরুতে আক্রমনাত্ম খেলা শুরু করেন। যদিও আমরা হেরেছি তবে খেলা খুবই সুন্দর ছিল। দর্শকেরা বেশ আনন্দ পেয়েছে বলে মনে করি। আগামীতে আরো ভাল মানের ফুটবল খেলা দর্শকদের উপহার দিতে পারবো বলে মনে করি।

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলনের আয়োজনে ও উপজেলা প্রশাসনের তত্বাবধানে প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করতে ব্যারিস্টার সুমনের সফর সঙ্গী হয়ে এসেছিলেন নীলফামারী ৪ আসনের সাংসদ সিদ্দিকুল আলম সিদ্দিক। এ সময় উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাইমুজ্জামান ভুইয়া মুক্তা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এসএম শফিকুল ইসলাম, তেতুঁলিয়া উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান নিজাম উদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বি, সহকারি কমিশনার ভূমি) মাহবুবুল হাসান, মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সুজয় কুমার রায়, বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন, আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডলসহ রাজনৈতিক, ক্রীড়াবৃক্তিত্ব, সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।



সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close