ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পাবনায় উৎসবমুখর পরিবেশে চলছে ভোট গ্রহণ
প্রকাশ: বুধবার, ৮ মে, ২০২৪, ১১:২৬ এএম  (ভিজিট : ২৯০)
পাবনায় উৎসবমুখর পরিবেশে চলছে ভোট গ্রহণ। তবে পাবনাতে অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে তিন উপজেলা সুজানগর, বেড়া ও সাঁথিয়া উপজেলাতে চলছে ভোট গ্রহণ।

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এ সময় ভোটকেন্দ্রে ভোটারের দীর্ঘ সারি দেখা গেছে।

সকাল থেকে সুজানগরের, চরভবানীপুর, মথুরাপুর উচ্চ বিদ্যালয়, পাইলট উচ্চ বিদ্যালয়, নীউগীর বনগ্রাম, সাতবাড়িয়া, ভায়নার চলনা, সাতবাড়িয়া, কাদোয়াসহ বেশ কয়েকটি এলাকার কেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রগুলোর সামনে ভোটারের দীর্ঘ সারি। তবে বুথ গুলোতে  ভোট নেয়ার  ইভিএম  মেশিন সমস্যার কারণে ভোট গ্রহণে ধীরগতিতে হচ্ছে।

সুজানগরের চরভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসছেন বাবু প্রামাণিক। তিনি বলেন, এই প্রথম ইভিএমে ভোট দিলাম। খুব আগ্রহ ছিল ইভিএমে ভোট দেওয়ার। কোন সমস্যা হয়নি। তবে ভোট দিতে বিলম্ব হচ্ছে।

চরভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সহকারী প্রিসাইটিং অফিসার আবু সাঈদ বলেন, এই কেন্দ্রে নারী পুরুষ মিলে মোট ভোটারের সংখ্যা ৫ হাজার ৪শ। ১৬ টি বুথ বসানো হয়েছে। সকাল সাড়ে ৯ টা পর্যন্ত প্রায় ২০০ ভোট কালেকশন হয়েছে। এখন পর্যন্ত শান্তিপূর্ণ ভোট হচ্ছে। এখন পর্যন্ত কেন্দ্রে প্রচুর ভোটার রয়েছে। আশা রাখি এখানে উৎসবভাবে ভোট হবে।

ভোট দিয়ে বাড়ি ফিরছিলেন মো: তায়েব আলী। তিনি বলেন, কোনো ঝামেলা ছাড়া ভোট দিতে পেরেছি। আমাদের অনেক শঙ্কা ছিল ভোটকেন্দ্র যেতে পারব কি না। তবে কোনো সমস্যা ছাড়াই ভোটকেন্দ্র আসছি। নিজেদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়েছি। বলেন, প্রতীক বরাদ্দের প্রথম থেকেই সংঘর্ষ হয়েছে। অনেক হাসপাতালে এখনো কাতরাচ্ছে। শুরু থেকেই থেকেই আমরা আশঙ্কা করছিলাম কেন্দ্রে যেতে পারব না। সকালে কেন্দ্রে এসে ভালো লাগছে।

সুজানগরের পাইলট মডেল স্কুলে কেন্দ্রে ভোট দিতে বাড়ি যাচ্ছিলেন মুক্তি। তিনি বলেন, আগেতো ভোট দিতাম আঙুলের ছাপে। এখন বোতাম টিপে ভোট দিলাম। খুব আরামেই ভোট দিলাম। মো: সেলিম রেজা বলেন, দোকান বন্ধ করে সকাল আটটায় ভোট দিতে আসছি। সকাল দশটা বেজে গেলেও ইভিএম জটিলতায় ভোট দিতে পারি নাই।

সুজানগর পাইলট মডেল স্কুলের সহকারে বিজয়ী অফিসার মোহাম্মদ আশরাফ আলী বলেন, এ কেন্দ্রে ভোটার সংখ্যা ২৫৯৪। সকাল দশটা নাগাদ ২৭টা ভোট কাস্ট হয়েছে। মাঝেমধ্যে মেশিন সমস্যা দেখা দেওয়াতে অন্য ভূতে পাঠানো হচ্ছে। এজন্য কেন্দ্রে অনেক ভোটার জরো হয়ে গেছে। ভোট স্লো গতিতে হচ্ছে।

সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থী (আনারস) ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, শাহিনুজ্জামান শাহীন বলেন, পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হলে উপজেলাকে মডেল হিসেবে গড়ে তুলব। মানুষ ভোট দিয়ে জয়যুক্ত করবে বলে আশা প্রকাশ করেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাব বলেন, ১০ টি ইউনিয়নের সাধারণ মানুষ মোটরসাইকেল মার্কায় ভোট দেওয়ার জন্য এতদিন অধীর আগ্রহে ছিল। আজকে তার প্রতিফলন ঘটাবে। চেয়ারম্যান হলে এলাকার থেকে সন্ত্রাস ও মাদক মুক্ত করা হবে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, পাবনার তিন উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্নের লক্ষ্যে বিজিবি, পুলিশ ফোর্স মাঠে রয়েছে। এছাড়া র‌্যাব, আনসার সদস্য এবং সাদা পোশাকে আইন প্রয়োগকারী সংস্থার সদস্য মোতায়েন রয়েছেন।

পাবনা জেলা প্রশাসক মোঃ আসাদুজ্জামান বলেন, নির্বাচনে স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি প্রয়োজনীয় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। আমরা আশাবাদী ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে বুধবার (৮ মে) সুজানগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওহাব (মোটরসাইকেল) এবং সাধারণ সম্পাদক মো. শাহিনুজ্জামান প্রতিদ্বন্দ্বিতা (আনারস) করছেন। এলাকায় আধিপত্য বিস্তার, পদ্মা নদীর বালুমহাল দখলসহ নানা বিষয় নিয়ে দুজনের দীর্ঘদিনের বিরোধ রয়েছে। দলীয় নেতা-কর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে দুজনের পক্ষে মাঠে নেমেছেন। একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি হুমকির অভিযোগ তুলছেন।

পাবনা তিন উপজেলা সুজানগর, সাঁথিয়া ও বেড়ায় মোট ভোটার ৭ লক্ষ ৯১ হাজার ৫৩২ জন। মোট ইউনিয়ন ২৯টি ৩ তিনটি পৌর সভা রয়েছে। মোট ভোট কেন্দ্র ২ হাজার ৪শত ৪৫টি। সুষ্ঠু ভাবে ভোট গ্রহণের জন্য প্রশাসনের চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বেলা ১১ টা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close