ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

অবশেষে মোংলায় স্বস্তির বৃষ্টি
প্রকাশ: শুক্রবার, ৩ মে, ২০২৪, ৭:৪৩ পিএম  (ভিজিট : ৩২৪)
তীব্র তাপদাহের মাঝে বৃষ্টির চেয়ে আনন্দের খবর আর কিছুই ছিলো না মোংলাবাসীর। টানা দেড়মাস তীব্র তাবপ্রবাহের পর অবশেষে মোংলায় ঝরছে কাঙ্ক্ষিত বৃষ্টি। এতে শীতল অনুভব হচ্ছে কিছুটা। শুক্রবার (৩ মে) সোয়া ৪টার দিকে হিমেল বাতাসের সঙ্গে শহরজুড়ে মেঘ ভেঙ্গে বৃষ্টি নামে।

পৌর শহরের মিয়াপাড়া, কলেজমোড়, শেহালাবুনিয়াসহ একাধিক এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে। এর আগে দুপুরের পর থেকে মোংলার আকাশ মেঘলা ছিল। মাঝে মাঝে বিদ্যুতও চমকাতে দেখায় যায়। তবে বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী হয়নি। বিকেল ৫টার মধ্যেই থেমে যায় বৃষ্টি। 

দুপুরের পর আকাশে কালো মেঘ দেখে বৃষ্টি যে খুবই কাছে, তা আর বুঝতে বাকি থাকে না গরমক্লিষ্ট এ শহরের মানুষের কাছে। তাই মেঘের ডাক শুনে অনেকের মন আনন্দ নেচে ওঠে। বৃষ্টিতে ভেজার প্রস্তুতি নিতে থাকেন কেউ কেউ। 

পৌর শহরের সিঙ্গাপুর মার্কেটের বাসিন্দা জুলফিকার আলী, হাফিজুর রহমান ও ইদ্রিস ইমন বলেন, টানা দেড় মাস তীব্র তাপপ্রবাহের মতো গরমে এর আগে কখনো পড়েনি। বৃষ্টির জন্য ইসতিসকার নামাজও আদায় করেছি। অবশেষে শুক্রবার বৃষ্টি নেমেছে। বৃষ্টিতে কিছুসময় ভিজে শরীটা ঠাণ্ডা করে নিয়েছি।

পৌর শহরের মিয়াপাড়ার বাসিন্দা মনিরুল হায়দার ইকবাল বলেন, দেশজুড়ে চলমান তাপপ্রবাহ আগে কেউ দেখেনি৷ প্রচণ্ড গরমে মানুষের হাঁসফাঁস অবস্থা তৈরি হয়েছিল। সারাদেশের মানুষের মতো আমরাও বৃষ্টির অপেক্ষায় ছিলাম। অবশেষে স্বস্তির বৃষ্টি নামায় কিছুটা প্রশান্তি আসে। 

মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ হারন অর রশিদ বলেন, চলতি সপ্তাহজুড়ে দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত আকারে বৃষ্টি হওয়ার তথ্য আগেই দিয়েছি। আজ মোংলায় তাপমাত্রা ছিলো ৪০ ডিগ্রি সেলসিয়াস। এর মধ্যে বৃষ্টি নামায় মানুষ কিছুটা স্বস্তি খুঁজে পেয়েছেন।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close