ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পাপমোচনের বাসনায় অষ্টমী স্নানে পুণ্যার্থীদের ঢল
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৯:০৮ পিএম  (ভিজিট : ৮৮৮)
হিন্দু সম্প্রদায়ের ঐতিহ্যবাহী ধর্মীয় উৎসব অষ্টমী স্নান উপলক্ষে ময়মনসিংহের পুরাতন ব্রহ্মপুত্র নদে লক্ষাধিক পুণ্যার্থীর ঢল নামে। পাপমোচনের বাসনায় প্রতিবছর অষ্টমী তিথির পুণ্য লগ্নে দেশের বিভিন্ন জেলা থেকে লক্ষাধিক পুণ্যার্থী ব্রহ্মপুত্র নদের স্নানোৎসবে যোগ দেয়। 

মঙ্গলবার (১৬ এপ্রিল) ভোর পাঁচটা থেকে নগরীর থানা ঘাট, কাঁচারি ঘাট, গুদারাঘাটসহ নদের ওপারে শম্ভুগঞ্জ ঘাটসহ তিন কিলোমিটার এলাকাজুড়ে উৎসবমুখর পরিবেশ এই পুণ্যস্নান অনুষ্ঠিত হয়। 

‘হে ভগবান ব্রহ্মপুত্র, হে লৌহিত্য, আমার পাপহরণ কর’ পবিত্র এই মন্ত্র উচ্চারণ করে ফুল, কলা, আম, ডাব, হরতকিসহ পুণ্যর্থীরা ভক্তি মন্ত্রের সাথে সাথে স্নানোৎসবে মেতে উঠেন। পুরোহিতের মন্ত্রপাঠে স্নানোৎসবে জগতের কল্যাণ কামনায় প্রার্থনা করেন পুণ্যার্থীরা। পুণ্যার্থীদের সুবিধার্থে স্নান ঘর ও বিশ্রামাগারের ব্যবস্থা করে সিটি করপোরেশন।

স্নানোৎসব কমিটির পক্ষ থেকে প্রসাদ ও সুপেয় পানি সরবরাহ করা হয়। স্নানোৎসব নির্বিঘ্ন করতে পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। 
দূর্গাবাড়ি মন্দির কমিটির সাধারণ সম্পাদক শংকর সাহা জানান, নগরীর ব্রহ্মপুত্র নদের কয়েকটি ঘাট ছাড়াও জেলার বেগুনবাড়ি, বিদ্যাগঞ্জ, পিয়ারপুর, কালিরবাজার, ধলা, রৌহাসহ ব্রহ্মপুত্র নদে লক্ষাধিক পুণ্যার্থী অষ্টমীর স্নান ও পূজা সম্পন্ন করেন। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ব্রহ্মপুত্র নদ   অষ্টমী স্নান   পুণ্যার্থীর ঢল  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close