ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শরীয়তপুরে ব্যবসায়ীদের ঈদ আনন্দ আগুনে পুড়ে ছাই
প্রকাশ: শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ১:১২ এএম  (ভিজিট : ৫৩৬)
ঈদের নামাজ চলাকালীন সময়ে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ব্যাবসায়ীদের ঈদ আনন্দ। বৃহস্পতিবার ঈদের ফিতরের দিন সকালে জাজিরার মাঝীরঘাট এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে অন্তত ১৫-২০টি দোকান পুড়ে গিয়ে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্যবসায়ীরা কান্না ভেজা চোখে তাদের দোকানের পোড়া অংশগুলো গোছানোর কাজ করছে। মুদি দোকান, কাঁচামালের দোকান, তেলের দোকান, গ্যাসের দোকান মুরগির দোকানসহ বিভিন্ন দোকানের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে বিভিন্ন জায়গায়।

ব্যবসায়ী ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, সকাল পৌনে ৮টার সময় ইউনুস খার মুদির দোকান থেকে আগুনের সুত্রপাত ঘটে দ্রুত তা আশেপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পাশেই কয়েকটি তেল ও গ্যাসের দোকান থাকায় খুব অল্প সময়ের মধ্যেই আগুন ছড়িয়ে পরে ফলে  প্রায় ১৫-২০ টি দোকান পুড়ে যায়। ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে একসাথে থাকা প্রায় ৩০-৩৫ টি দোকানের মধ্যে অন্তত ১৫-২০ টি দোকান পুড়ে যায়। 

মুদি দোকান মালিক সালমান বলেন , আমার দোকানে মুদি মালামাল ও ভোজ্য তেলের পাশাপাশি কাঁচা মালসহ অন্তত ১৫ লক্ষ টাকার মালামাল ছিলো। সাড়ে ৭ টায় দোকান বন্ধ করে বাসায় গিয়ে নামাজের জন্য প্রস্তুতি নিচ্ছিলাম এমন সময় শুনি আমার দোকানে আগুন লেগেছে। আমরা আসার পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই আমার সারাজীবনের পুঁজি পুড়ে ছাই হয়ে গেছে।

পুড়ে যাওয়া ৪ টি দোকানের মালিক রাসেল মাদবর জানান, আমার চারটি দোকান ছিলো যা ভাড়া দিয়েছিলাম। আজকে আমার সব পুড়ে ছাঁই হয়ে গেছে। ঈদের দিন এমন ক্ষতি হয়ে যাবে ভাবতেও পাড়িনি।

ফায়ার সার্ভিসের জেলা ইন্সপেক্টর শংকর ঘটনাস্থল থেকে জানান, আমরা খবর পেয়ে সাথে-সাথেই ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আপাতত ক্ষয়ক্ষতির বিষয়ে বিস্তারিত হিসাব করা সম্ভব হয়নি। হিসাব করে ক্ষয়ক্ষতির পরিমান পরে জানানো হবে।

সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close