ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দিনাজপুরে সৌদির সাথে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ আদায়
প্রকাশ: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ২:১০ পিএম আপডেট: ১০.০৪.২০২৪ ৩:১২ পিএম  (ভিজিট : ৫৩১)
এবারেও সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুরের ১৩টি উপজেলার মধ্যে সদর উপজেলাসহ ৭টি উপজেলায় ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন মুসল্লিদের একটি অংশ। 

বুধবার (১০ এপ্রিল) সকাল পৌনে ৮ টার দিকে দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ শুরু হয়।

নামাজ শেষে মুসল্লিরা জানান, চিরিরবন্দর উপজেলার রাবার ড্যাম এলাকায়, কাহারোল উপজেলা সদরের জয়নন্দ গ্রামে, ১৩ মাইল এলাকায়, বোচাগঞ্জে, বিরল উপজেলার বনগাঁ জামে মসজিদে ও বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নে এবং জোতবানী ইউনিয়নসহ জেলার ৭টি উপজেলায় কয়েক হাজার পরিবারের মানুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। 

তাদের দাবি, “এই বিশ্বে চন্দ্র-সূর্য একটাই। পৃথিবীর যেকোনো স্থানে ঈদের চাঁদ দেখা গেলেই ঈদ উদযাপন করতে হবে। আমরা সৌদির সঙ্গে মিল রেখে রোজা শুরু করি ও ঈদ উদযাপন করি।”

দিনাজপুর শহরের চারু বাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন দিনাজপুর শহর ও আশপাশের কয়েকটি এলাকার মানুষ। এই জামায়াতে পুরুষ, মহিলা ও শিশুসহ শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। এই জামায়াতে ইমামতি করেন দিনাজপুর জেলার বিরল উপজেলার মহেশপুর গ্রামে অবস্থিত ফ্যামিলি কেয়ার ইন্টারন্যাশনাল মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও নবাবগঞ্জ উপজেলার মোহাজেরপুর গ্রামের বাসিন্দা মাওলানা মো. আব্দুর রাজ্জাক। 

দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ শেষে মুসল্লিদের উদ্দেশ্যে খুৎবায় একই দিন ঈদ ও কুরবানি করার যৌক্তিকতা তুলে ধরে সবাইকে একই দিনে ঈদ ও কুরবানি করার আহ্বান জানানো হয়। এ সময় পবিত্র কুরআনের আয়াতের আলোকে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানানো হয়। 

প্রসঙ্গত, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছে মুসলমানদের একটি অংশ। তবে সময়ের সাথে এই মুসল্লিদের সংখ্যা বাড়ছে বলে নামাজ শেষে দাবি জানান তারা।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close