ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে পানি না পেয়ে কলস হাতে বিক্ষোভ
প্রকাশ: সোমবার, ৮ এপ্রিল, ২০২৪, ১০:০৭ পিএম  (ভিজিট : ৪৬৬)
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সরবরাহ করা পানি না পেয়ে কলস নিয়ে বিক্ষোভ করেছে শহরের মসজিদ পাড়ার বাসিন্দারা। সোমবার (৮ এপ্রিল) দুপুরে কলস, বোতল, পানির জার নিয়ে শতাধিক নারী-পুরুষ বিক্ষোভ মিছিল সহকারে পৌরসভায় সামনে এসে জড়ো হয়। এসময় তারা পানি সংকট তুলে ধরে স্লোগান দেয়। পরে মসজিদ পাড়া এলাকায় পৌর কর্তৃপক্ষের নতুন গভীর নলকূপ স্থাপনের আশ্বাসে ভুক্তভোগী নাগরিকরা ফিরে যান। 

মসজিদ পাড়া এলাকার বাসিন্দারা অভিযোগ, কিছুদিন থেকে একরকম তারা পৌরসভার সরবরাহ করা পানি পাচ্ছেন না। এতে করে তাদের রান্নাসহ দৈনন্দিন কাজে নানা সংকটে পড়তে হচ্ছে। পৌর কাউন্সিলরকে একাধিকবার বলেও কোন সুরাহা না হওয়ায়, বাধ্য হয়েই বিক্ষোভ করে পৌরসভায় এসেছেন। 

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র জিয়াউর রহমান আরমান জানান, গত কয়েকদিন লোডশেডিং এর কারণে পানির উত্তোলনের গভীর নলকূপগুলো চালাতে গিয়ে একটু ব্যাঘাত ঘটেছে। এছাড়াও পানির স্তর নিচে নেমে যাওয়ায় পানির উত্তোলন হচ্ছে কম। এ সব কারণে পানি সরবরাহে কিছু কিছু এলাকায় সমস্যা হচ্ছে। মসজিদপাড়া এলাকার বাসিন্দাদের সমস্যা সমাধানে ওই এলাকায় নতুন একটি গভীর নলকূপ স্থাপনের উদ্যোগ নেয়া হবে দ্রুতই। 

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্তা মামুন অর রশিদ জানান, পৌরসভার ২০ হাজার ৬০০ গ্রাহককে ২৭টি গভীর নলকূপ ও একটি ওয়ার্টার ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। আমরা গ্রাহকদের পানি সরবরাহ স্বাভাবিক রাখতে আমাদের খরচের খাতের প্রথমেই বিদ্যুৎ বিলকে রেখেছি। এখন প্রিপেইড মিটার হওয়ায় আমাদের সবসময়ই সতর্ক থাকি। আমাদের গ্রাহকদের কাছে কোটি টাকার উপরে বকেয়া পানির বিল পড়ে আছে। নিয়মিত যদি গ্রাহকরা পানির বিল পরিশোধ করে, তাহলে আমাদের উপর কিছুটা চাপ করে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  পানির সংকট   বিক্ষোভ   চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close