ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পুঠিয়া উপজেলা নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়ায়ের আভাস
প্রকাশ: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ১১:০৫ পিএম  (ভিজিট : ৯৫৪)
পুঠিয়া উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থী জি এম হিরা বাচ্চু (বামে) ও আব্দুস সামাদ। ছবি: সংগৃহীত

পুঠিয়া উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থী জি এম হিরা বাচ্চু (বামে) ও আব্দুস সামাদ। ছবি: সংগৃহীত

সারা দেশের পাশাপাশি রাজশাহীর পুঠিয়া উপজেলাতেও শুরু হয়েছে চেয়ারম্যান নির্বাচনের ক্ষণ গণনা। ষষ্ঠ উপজেলা নির্বাচন কয়েক ধাপে হবে। আগামী ২১ মে উপজেলার নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণা হয়েছে। ইতোমধ্যে এ উপজেলায় চলছে নির্বাচনী উত্তাপ। শুরু করেছেন নির্বাচনী প্রচার-প্রচারণা।

পুঠিয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দুইজন হেভিওয়েট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আভাস পাওয়া গেছে। তবে গত জানুয়ারিতে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীর পুঠিয়ায় নৌকা ও ঈগল প্রার্থীর মধ্যে ভোটের প্রতিদ্বন্দ্বিতা সৃষ্টি হয়েছে নানা বিভেদ। এ কারণে উপজেলায় ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। কিন্তু ঈগল সমর্থনকারীদের পক্ষ থেকে এখনো কোন প্রার্থী নেই বলে জানা গেছে।

পুঠিয়া উপজেলার বর্তমান চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিএম হিরা বাচ্চু এবারও নির্বাচন করবেন বলে জানিয়েছেন। তিনি ছাড়া এখানে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সামাদ নির্বাচন করবেন। 

এছাড়াও আগামী উপজেলা নির্বাচনে চেয়ারম্যানের পাশাপাশি ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরাও ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থনের জন্য জোর তদবির চালাচ্ছেন। এরই মধ্যে অনেক চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী সংসদ নির্বাচনে এমপিদের বিরোধিতা করলেও বর্তমানে এমপি আব্দুল ওয়াদুদ দারার প্রিয়ভাজন হওয়ার চেষ্টা করছেন। আবার কেউ কেউ দলের হাই কমান্ড ম্যানেজ করার চেষ্টা চালাচ্ছেন।

তবে সম্প্রতি দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম কার্যনির্বাহী কমিটিতে সিদ্ধান্ত হয়েছে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক থাকবে না। ফলে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি উন্মুক্ত হয়ে পড়েছে। এতে প্রার্থীর সংখ্যাও যেমন বাড়বে তেমনি বিভক্তিও বাড়বে বলে মনে করছেন ভোটাররা। 

অপরদিকে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক বিএনপি নির্বাচনে না আসায় নির্বাচনের মাঠে আলোচনায় নেই স্থানীয় নেতাকর্মীরা। এ কারণে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করেছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী এবং তাদের সমর্থকরা।

বর্তমান উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু বলেন, ২০১৯ সালের নির্বাচনে আমি নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটের ব্যবধানে পুঠিয়া উপজেলায় স্বাধীনতার পরে প্রথমবারের মতো আওয়ামী লীগের চেয়ারম্যান নির্বাচিত হই। নির্বাচনের কিছুদিন পরেই শুরু হয় করোনা মহামারী। এসময়ে অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছি নগদ অর্থ ও খাবার। যেহেতু আমি নৌকা নিয়ে ভোট করে নির্বাচিত হয়েছিলাম সেজন্য সাধারণ মানুষের পাশে দাঁড়ানো আমার নৈতিক দায়িত্ব ছিলো, তাই আমি মৃত্যু ভয় না করে শেষ অবদি সাধারণ মানুষের পাশে ছিলাম করোনাকালীন পুরো সময়ে। এতে আমি দুই দফায় করোনায় আক্রান্ত হই পাশাপাশি আমার শিশু কন্যাসহ পরিবারের মোট ১৩ জন করোনায় আক্রান্ত হয়। প্রথম দুই বছর মানুষের পাশে সেভাবে দাঁড়াতে না পারাতে কিছু কাজ এখনও বাকি আছে। এবারে দায়িত্ব পেলে অসম্পূর্ণ কাজগুলো শেষ করতে চাই। আমার বিশ্বাস পুঠিয়া উপজেলার সকল শ্রেণী-পেশার মানুষ এবারে আমার অতীতের সকল কর্মকাণ্ড বিবেচনা করে আমাকে ভোট দিয়ে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত করবে।

সময়ের আলো/আরআই




আরও সংবাদ   বিষয়:  উপজেলা নির্বাচন   হাড্ডাহাড্ডি লড়াই   পুঠিয়া   রাজশাহী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close