ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গ্রাম পুলিশকে ধর্ষণের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ১০:০০ পিএম  (ভিজিট : ৪৪০)
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছে ওই ইউনিয়নের গ্রাম পুলিশ। ঘটনাটি জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নে ঘটেছে। সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক স্বপন এর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে আদালতে মামলা দায়ের করেছে ওই ইউনিয়নের গ্রাম পুলিশ সীমা আক্তার। এছাড়াও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সমর্থক ডোয়াইল ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহ্বায়ক মাজালিয়া গ্রামের মান্নানের ছেলে কামাল হোসেনকেও মামলার আসামি করা হয়।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে জামালপুর নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন সীমা আক্তার। পরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ এর বিচারক শহীদুল ইসলাম সিআইডি পুলিশকে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।  

মামলা ও অভিযোগ সূত্রে জানা যায়, ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন এর সমর্থক কামাল হোসেন ২০২৩ সালের ২৫ অক্টোবর গ্রাম পুলিশ সীমা আক্তারকে কু-প্রস্তাব ও ভয়ভীতি দেখালে তার স্বামীকে তালাক দেয়। পরে কামাল ডোয়াইল ইউনিয়নের ডোয়াইল বাজার এলাকার আয়নাল হাজীর হাফ বিল্ডিং বাসায় ভাড়া নিয়ে তাকে থাকতে দেয়। এরপর থেকে সীমাকে বিয়েসহ নানান প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক তৈরি করে। পরে সীমা আক্তার কামালকে বিয়ের জন্য চাপ দেয় ও ডোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপনকে বিষয়টি অবগত করে। পরে গত ২২ জানুয়ারি চেয়ারম্যান স্বপনের স্ত্রী বাসার বাইরে থাকায় গ্রাম পুলিশ সীমাকে ডেকে নিয়ে সরিষাবাড়ী পৌর এলাকার শিমলা বাজার শাহীন স্কুলের ৫ম তলা বিল্ডিংয়ে সীমার ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্ক করে। 

এরপর গত ৫ মার্চ কামাল বিয়ের প্রলোভন দেখিয়ে সীমার সাথে শারীরিক সম্পর্ক করে। পরে গত ১৪ মার্চ কামাল সীমাকে বিয়ে করতে অস্বীকার করলে সীমা বিষ পানে আত্মহত্যার চেষ্টা করে। পরে স্থানীয় লোকজন সীমাকে উদ্ধার করে সরিষাবাড়ী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। পরে সীমা কিছুটা সুস্থ হয়েই ২০০০ সনের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধিত /৩ এর ৯ (১) /৩০ ধারায় মামলা দায়ের করেন। যার সিআর মামলা নং- ৪২/২০২৪।  

এ বিষয়ে সীমা আক্তার জানান, চেয়ারম্যান স্যার ও কামাল আমার সাথে যা করেছে তার বিচার চাই। 

এ বিষয়ে চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন জানান, আমি সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছি। এর জের ধরে ইউপি সদস্যসহ একটি মহল আমাকে বিভিন্ন ভাবে হেয় প্রতিপন্ন করে আসছে। নৌকার পক্ষে কাজ করার ফল প্রতিনিয়ত পেয়ে যাচ্ছি।

বাদী সীমা আক্তার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ আলী জানান, কোর্টে মামলা দায়ের করা হয়েছে। আদালত সিআইডিকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নারী গ্রাম পুলিশ   ধর্ষণের অভিযোগ   ইউপি চেয়ারম্যান   মামলা   সরিষাবাড়ী   জামালপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close