ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মতলবে মসজিদে মাইকিং, ডাকাত আতঙ্কে নির্ঘুম রাত
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ৯:৫৫ এএম  (ভিজিট : ৪৫২)
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের বিভিন্ন এলাকায় মধ্যরাতে ডাকাত আতঙ্কে মসজিদে মসজিদে পুলিশের উপস্থিতিতে মাইকিং করার ঘটনা ঘটেছে। এতে আতঙ্কিত হয়ে সারারাত নির্ঘুম কাটান এলাকাবাসী।

ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে এ খবর ছড়িয়ে পড়লে উপজেলার অন্যান্য এলাকাতেও ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।অনেক এলাকায় মানুষজন আতঙ্কে লাঠিসোটা নিয়ে রাস্তায় নেমে আসেন। আতঙ্কিত মানুষের চিৎকার চেঁচামেচিতে নির্ঘুম কাটে রোজাদার ক্লান্ত মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ১০-১২ জনের একটি সশস্ত্র ডাকাত দল ছোটভাকলা ইউনিয়নের পদ্মা নদীপাড়ের কাওয়ালজনি হয়ে কাটাখালী বিএনপির মোড় বটতলা দিয়ে ছোটভাকলার ভাই ভাই বাজার এলাকায় প্রবেশ করছে।

খবর পেয়ে পুলিশ দ্রুত কাটাখালী এলাকায় গিয়ে অভিযান পরিচালনা করে, কিন্তু ডাকাত দলের কোনো উপস্থিতি না পেয়ে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে কাটাখালী এলাকাসহ ছোটভাকলা ইউনিয়নের বিভিন্ন এলাকার জনগণকে সচেতন করতে মসজিদে মসজিদে মাইকে রাত ১১টা থেকে রাত আড়াইটা পর্যন্ত ডাকাত আতঙ্কের কথা ঘোষণা করা হয়।

উপজেলার ছোটভাকলা ইউনিয়নের স্বরুপার এলাকার বাসিন্দা তাজউদ্দিন বলেন, মসজিদের মাইক থেকে রাত সাড়ে ১২টার দিকে এলাকায় ডাকাত প্রবেশ করার খবর প্রচার করা হয়। মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। কিছুক্ষণ পর আশপাশের অন্যান্য মসজিদের মাইক থেকেও একই ঘোষণা দেওয়া হয়।

নলডুবি এলাকার অপর বাসিন্দা চুন্নু বলেন, রাত ১টার দিকে মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হয়, এলাকাবাসী ঘুম থেকে উঠুন, এলাকায় সশস্ত্র ডাকাত দল প্রবেশ করেছে, সবাই সতর্ক থাকুন। এতে মুহূর্তের মধ্যে এলাকায় হইচই পড়ে যায়।

ভাগলপুর এলাকার নেকবার আলি বলেন, এলাকায় ডাকাত ঢুকেছে, মসজিদের মাইকে হঠাৎ এমন মাইকিং শুনে প্রথমে বিষটি গুজব মনে হয়। তবে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে ফোনে কথা বলে নিশ্চিত হলে আতঙ্কিত হয়ে পড়ি। পরে সারা রাত আর ঘুমাতে পারিনি।ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়ালন্দ ঘাট থানার ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস বলেন, এলাকায় ডাকাত প্রবেশের খবর শোনামাত্রই আমরা সর্বত্র পুলিশের টহল জোরদার করেছি। কিন্তু ডাকাতের উপস্থিতি না পেলেও জনগণকে আতঙ্কিত না হতে এবং আশ্বস্ত করতে আমরা মাইকিং করার পরামর্শ দেই।

প্রসঙ্গত, গত সোমবার দিনগত রাতে উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য জামাল হোসেনের বাড়িতে সশস্ত্র ডাকাত দল হানা দিয়ে নগদ প্রায় ২৫ লাখ টাকা ও ১৪ ভরি স্বর্ণালংকার লুটে নেয়। পিটিয়ে জখম করে জামাল মেম্বারকে। ফেরার পথে পাশের আরেক বাড়িতে হানা দিয়ে হাতিয়ে নেয় লক্ষাধিক টাকা। এ ঘটনায় মামলা হলেও পুলিশ অদ্যাবধি কোনো ডাকাত গ্রেফতার কিংবা খোয়া যাওয়া টাকা ও স্বর্ণালংকার উদ্ধার করতে পারেনি।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close