ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চমেকে র‌্যাবের অভিযানে ৩৮ দালাল আটক
প্রকাশ: বুধবার, ২০ মার্চ, ২০২৪, ১১:২৪ পিএম আপডেট: ২০.০৩.২০২৪ ১১:২৫ পিএম  (ভিজিট : ৮৫৫)
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে টানা অভিযান চালিয়ে দালাল চক্রের ৩৮ সদস্যকে আটক করেছে র‌্যাব। বুধবার (২০ মার্চ) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চার ঘণ্টা ধরে চলে এ অভিযান। এসব দালালদের বিরুদ্ধে তাৎক্ষনিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা ও সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। 

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া মো. নূরুল আবছার বলেন, চমেকে দালাল চক্রের বিরুদ্ধে অভিযোগ দীর্ঘ দিনের। রোগী ও রোগীর স্বজনরা দালালদের তৎপরতায় অতিষ্ঠ। বিশেষ করে দেশের সরকারি মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে দালালদের তৎপরতা বেড়ে গেছে। তাদের বিরুদ্ধে পাওয়া নানা ধরনের তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। অভিযানে ৩৮ জনকে আটক করা হয়েছে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের মধ্যে ১৪ জনকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। বাকি ২৪ জনকে এক মাসের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

দণ্ডিতদের সম্পর্কে সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, আটককৃতরা চমেকে আসা গ্রামের দরিদ্র ও অসহায় শ্রেণির লোকদের টার্গেট করে। এসব লোকজনের বেশিরভাগ সরকারি চিকিৎসা ব্যবস্থা সম্পর্কে তেমন কোন ধারনা নেই। সরকারি হাসপাতালে চিকিৎসার অপ্রতুলতার কথা বলে রোগী এবং তাদের স্বজনদের সঙ্গে নানাভাবে প্রতারণা করে আসছে। তারা বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি হতে প্ররোচিত করে অনভিজ্ঞ রোগী স্বজনদের।  দালালদের অনেকে চুক্তিবদ্ধ বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে স্যাম্পল পরীক্ষার জন্য রোগী স্বজনদের বাগিয়ে নিয়ে যায়। কমিশন পাওয়ার আশায় বিভিন্ন কৌশলে বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যায় বলে আমরা জানতে পেরেছি। এতে রোগীরা প্রতারিত হয়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  চট্টগ্রাম মেডিকেল কলেজ   দালাল আটক  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close