ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চুয়াডাঙ্গায় ভোক্তার অভিযানে ৪ ব্যবসায়ীকে জরিমানা
প্রকাশ: শনিবার, ১৬ মার্চ, ২০২৪, ৩:৪১ পিএম  (ভিজিট : ২৮৪)
সকাল থেকে চুয়াডাঙ্গা আলমডাঙ্গা বাজারের সকল প্রকার পণ্যের দাম ছিল আকাশ ছোঁয়া।

শনিবার (১৬ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ করে আলমডাঙ্গা বাজারের চিত্র পাল্টে গেল।

সকালে যে তরমুজ বিক্রয় হচ্ছিল ৭৮ থেকে ৮০ টাকা কেজি। সেই তরমুজ বিক্রয় হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজি। কারণ জিজ্ঞাসা করতেই সামনে হাজির ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের টিম। ভোক্তা অধিকার অধিদপ্তরের চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহমেদ আলমডাঙ্গা বাজারের বেশ কয়েকটি দোকানে পণ্য ক্রয়ের মেমো, মূল্য তালিকা, ওজনসহ বিভিন্ন বিষয় মনিটরিং করেন।

ভোক্তাঅধিকার অধিদপ্তরের অভিযান সূত্রে জানা যায়, আলমডাঙ্গা বাজারের ক্রয় মূল্যের চেয়ে বেশি মুনাফায় বিক্রয় করা হচ্ছে। তরমুজ পিচ হিসেবে কিনে নিয়ে এসে কেজিতে বেশি মুনাফায় বিক্রি হচ্ছে। এসব অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার অধিদপ্তরের চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহমেদ আলমডাঙ্গা বাজারে মনিটরিং করতে আসেন।

এসময় মেম্বার ফল ভাণ্ডারের প্রতিষ্ঠানে তরমুজ ব্যবসায়ী রনি আহমেদকে বেশি দামে তরমুজ বিক্রি, তরমুজ ক্রয় মেমো না থাকায় রনি আহমেদকে ৩ হাজার টাকা ও একই অপরাধে মেসার্স মা বাণিজ্যালয়ের তরমুজ ব্যবসায়ী সাকিবকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

বেশি দামে ফল, খেজুর বিক্রয় ও মূল্যতালিকা না থাকায় মারুফ ফল ভাণ্ডারের মালিক মারুফকে ১ হাজার টাকা একই অপরাধে ইয়ানুর ফল ভাণ্ডারের মালিক ইয়ানুর রহমানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় আলমডাঙ্গা থানার এসআই আমিনুল হক সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত ছিলেন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close