ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হবিগঞ্জে নার্স দিয়ে অপারেশন, মালিকের জেল-জরিমানা
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪, ৭:৫৬ পিএম আপডেট: ১৪.০৩.২০২৪ ৮:১৩ পিএম  (ভিজিট : ৯২১)
হবিগঞ্জে ডাক্তার ছাড়া নার্স দিয়ে অপারেশন কার্যক্রম পরিচালনা ও অবৈধভাবে প্রাইভেট ক্লিনিক চালু রাখার অপরাধে একজনকে জেল ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় অপর একটি হাসপাতাল তালাবদ্ধ করা হয়। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেলে শহরের নতুন বাস স্ট্যান্ড এলাকায় জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে অভিযানে এ আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুল হক।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল হক জানান, নিয়মিত হাসপাতাল পরিদর্শনের অংশ হিসেবে শহরের বাস স্ট্যান্ড এলাকায় টি পপুলার জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করা হয়। এসময় লাইসেন্সসহ কোন ধরণের কাগজপত্র পাওয়া যায় নাই। তাছাড়া অপারেশন কক্ষে দেখা যায়, নবীগঞ্জ উপজেলার লাকী অধিকারী নামে একজন প্রসূতি নারীর ডাক্তার ছাড়া নার্স দিয়ে অপারেশন কার্যক্রম পরিচালনা করছেন। তাৎক্ষনিক ডাক্তার নিয়ে এসে সিজার কার্যক্রম সম্পন্ন করা হয়।

পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রতিষ্ঠানের মালিক আজিজুর রহমান তারেককে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
পরে শহরের কোর্ট স্টেশন এলাকায় দি এ্যাপোলো হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে দেখা যায়, লাইসেন্সসহ অধিকাংশ কাগজপত্র নবায়ন নাই। পরবর্তীতে উক্ত হাসপাতালটি তালাবদ্ধ করে তাদের সকল সাইনবোর্ড অপসারণ করা হয়। 

এ বিষয়ে সিভিল সার্জন বলেন, জেলার মধ্যে যেসকল অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার আছে সেগুলোর বিরুদ্ধে অভিযান করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অভিযান কালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা. দিব্যেন্দু রায় রাজিব, র‌্যাব-৯ শায়েস্থাগঞ্জ অফিস ও সদর মডেল থানার একদল পুলিশ সদস্য।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নার্স দিয়ে অপারেশন   জেল-জরিমানা   হবিগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close