ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুড়িগ্রামে দুই মাস ধরে ফেরি চলাচল বন্ধ, জনদুর্ভোগ
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪, ২:৩৮ পিএম  (ভিজিট : ৪৪০)
কুড়িগ্রামের রৌমারী ফেরিঘাট সড়কের একটি পুরাতন সেতুর পাটাতন ধসে গেছে। এতে দুর্ঘটনার আশঙ্কায় এ পথে চলাচল করছে না ভারি কোনো যানবাহন। এ কারণে দুই মাস ধরে বন্ধ রয়েছে রৌমারী-চিলমারী নৌ রুটে ফেরি চলাচল। বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে ইঞ্জিন চালিত নৌকায় পারাপার হচ্ছেন যাত্রী ও ব্যবসায়ীরা। এতে চরম দুর্ভোগে পড়েছেন তারা।

জানা গেছে, গত ১০ জানুয়ারি রৌমারী হেড কোয়ার্টার-ফলুয়ারচর ফেরি ঘাট সড়কের কুটিরচর নামক এলাকায় পুরাতন একটি সেতুর পাটাতন ধসে পড়েছে। এতে ঝুঁকি নিয়ে ছোট যান চলাচল করতে পারলেও দুর্ঘটনার শঙ্কায় বন্ধ রয়েছে ভারি যানবাহন। এ কারণে ১৩ জানুয়ারি রৌমারী-চিলমারী নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ করে দেন কর্তৃপক্ষ। গত দুই মাস ধরে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগ পোহাচ্ছে সাধারণ যাত্রী, লোকসান গুনছেন ব্যবসায়ী।

ব্যবসায়ীরা জানান, দুই মাস ধরে রৌমারী-চিলমারী নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে মালামাল পারাপার করতে না পারায় লোকসান গুনতে হচ্ছে তাদের। দ্রুত ফেরি চালু দাবি জানান ওই ব্যবসায়ীরা।

সুজাউল ইসলাম, মাসুদ রানা, মৃদুল হক, আরিফুল ইসলাম ও আনিছুর রহমানসহ বেশ কয়েকজন যাত্রী বলেন, রৌমারী-চিলমারী নৌ-রুটে ফেরিতে ভাড়া দিতে হয় মোটর সাইকেলসহ ৫০ টাকা। আর ইঞ্জিন চালিত নৌকায় ভাড়া দিতে হচ্ছে যাত্রী প্রতি ১০০ টাকা ও মোটর সাইকেল ১০০। এছাড়াও মোটর সাইকেল নৌকায় উঠানো-নামানোয় কুলিকে দিতে হচ্ছে ১২০ টাকা। এতে অধিক টাকা খরচসহ দুর্ভোগের শিকার হতে হচ্ছে বলে জানান তারা।

বিআইডব্লিউটিসির রৌমারী-চিলমারী ফেরি সার্ভিসের বাণিজ্যিক ব্যবস্থাপক প্রফুল্ল চৌহানের ভাষ্য, রৌমারী-ফেরিঘাট সড়কের একটি সেতু ধসে গেছে। এ কারণে চলাচল করছে না ভারি কোনো যানবাহন। আর ভারি যানবাহন চলাচল না করতে পারায় গত ১৩ জানুয়ারি থেকে বন্ধ রয়েছে ফেরি চলাচল। তবে স্থানীয় এলজিইডি কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। কয়েক দিনের মধ্যে সড়কের কাজ শেষ করবেন তারা। কাজ শেষ হলে দ্রুত ফেরি চলাচল চালু করা হবে বলেও জানান তিনি।

কথা হয় রৌমারী উপজেলা উপসহকারী প্রকৌশলী ইমন চৌধুরীর সঙ্গে। তিনি বলেন, বিকল্প সড়কের (ডাইভারশন) কাজ চলছে। সাত-আট দিনের মধ্যে কাজ শেষ করা হবে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close