ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ময়মনসিংহের স্বতন্ত্র প্রার্থী এমএ ওয়াহেদের এমপি পদ বৈধ
প্রকাশ: মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ১০:৪১ পিএম  (ভিজিট : ৩৪২)
দ্বাদশ সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১১ ভালুকা আসন থেকে ৯৫ হাজার ২৮০ ভোট পেয়ে জয়ী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুল ওয়াহেদের এমপি পদের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। 

মঙ্গলবার (১২ মার্চ) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বিভাগ এ রিট খারিজ করে দেন। এ সময় আদালত বলেন, এম এ ওয়াহেদের এমপি পদ বৈধ। বিষয়টি কোন কিছু বলার থাকলে বাদী যেনো নির্বাচনী ট্রাইব্যুনালে যায়।

এর আগে ১০ জানুয়ারি মোহাম্মদ আব্দুল ওয়াহেদ বাংলাদেশের নন পাপুয়া নিউগিনির নাগরিক দাবি করে একটি রিট পিটিশন দায়ের করেন ময়মনসিংহ-১১ এর নৌকা প্রার্থী কাজিমুদ্দীন আহমেদ। তার পক্ষে ব্যারিস্টার তানজীব উল আলম রিট পিটিশনটি দায়ের করেছিলেন। হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ সেদিন এ রিট আবেদনের প্রেক্ষিতে ৪ সপ্তাহের মধ্যে তদন্ত শেষ করতে নির্দেশ দেন। একই সঙ্গে আব্দুল ওয়াহেদের সংসদ সদস্য হিসেবে শপথ নেয়া ও গেজেট প্রকাশ কেনো অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। ওই সময় ব্যারিস্টার তানজীব উল আলম বলেছিলেন, যদি প্রমাণ হয় উনি পাপুয়া নিউগিনির নাগরিক তবে তার সংসদ সদস্যপদ চলে যাবে। এ ক্ষেত্রে তার সংসদ নির্বাচনও বৈধ নয়।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close