ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী লাঞ্ছিত, আটক ৯
প্রকাশ: শনিবার, ৯ মার্চ, ২০২৪, ৬:১৪ পিএম  (ভিজিট : ৪১৮)
ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ উপ-নির্বাচনে জেলার ৯টি উপজেলার ৯টি কেন্দ্রের মধ্যে নবীনগর উপজেলা কেন্দ্রে চেয়ারম্যান পদে এক প্রার্থীকে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। শনিবার (৯ মার্চ) নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ৮টায় ভোট গ্রহণের ১০ মিনিট আগে উপজেলা পরিষদ গেইটের সামনে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, ভোট শুরুর ১০ মিনিট আগে উপজেলা পরিষদ গেইটে চেয়ারম্যান পদে ৩ প্রার্থী সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শফিকুল ইসলাম (আনারস), ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক মেয়র মো. হেলাল উদ্দিন (চশমা) ও সদ্য পদত্যাগকারী জেলা পরিষদ সদস্য মো. বিল্লাল হোসেন (ঘোড়া) তাদের সমর্থকদের নিয়ে দাঁড়িয়েছিলেন। সেখানে চশমা প্রার্থীর সমর্থক ও ঘোড়া মার্কার সমর্থকদের মাঝে কথা কাটাকাটির জের ধরে ছাত্রলীগের কয়েকজন কর্মী ঘোড়া প্রতীকের প্রার্থী মো. বিল্লাল হোসেনকে গালমন্দসহ শারীরিকভাবে লাঞ্ছিত করে। এই ঘটনা তাৎক্ষণিক ভাবে পুলিশ ৯ জনকে আটক করেছে।

এ ব্যাপারে লাঞ্ছিত বিলাল হোসেন বলেন, নির্বাচন শুরু হওয়ার পূর্বে চেয়ারম্যান প্রার্থী মো. হেলাল উদ্দিনের সমর্থকরা আমিসহ আমার কর্মীদের উপর হামলা করে। সঙ্গে সঙ্গে আমি ডিসি ও এসপি স্যারকে বিষয়টি জানালে পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশ এসে চশমার সমর্থকদেরকে আটক করে নিয়ে যায়।

এ ব্যাপারে চশমা প্রতিকে প্রার্থী হেলাল উদ্দিন বলেন, এটা সমর্থকদের মাঝে সামান্য একটু কথা কাটাকাটি হয়েছে এর বেশি কিছু না। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হচ্ছে। আমার বিরুদ্ধে আনা মিথ্যা হামলার অভিযোগ সম্পর্কে আমি অবগত নই।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান বলেন, আমি ছিলাম না, তবে ঘটনাটি শুনেছি। এটি দুঃখজনক, এমনটা হওয়া উচিত নয়। তবে ভোট সুন্দর শান্তিপূর্ণ নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে, আমি লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছি।

অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) সিরাজুল ইসলাম জানান, সকালে ছোটখাটো ঘটনা ঘটেছে, আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি। এ ঘটনায় ৮ জনকে জিঙ্গাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। কেউ জড়িত থাকলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে বর্তমানে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে চলছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম বলেন, ভোট গ্রহণের আগে আমার পরিষদের বাইরে গেটে তিনজন প্রার্থী ও তাদের সমর্থকরা ছিলেন সেখানে কিছু কথা কাটাকাটি ও সামান্য হাতাহাতি হয়েছে, পুলিশ তাদের সরিয়ে দিয়েছে।

উল্লেখ্য, ২০২৩ সালের ২ অক্টোবর জেলা পরিষদ চেয়ারম্যান আল মামুন সরকার মৃত্যুবরণ করায় এই আসনটি শূন্য হয়।

সময়ের আলো/আরআই








আরও সংবাদ   বিষয়:  ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচন   চেয়ারম্যান প্রার্থী লাঞ্ছিত   আটক   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close