ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

অস্ত্র দিয়ে যুবককে ফাঁসানোর অভিযোগ
চট্টগ্রামে ওসিসহ ৮ পুলিশের বিরুদ্ধে মামলা
প্রকাশ: শুক্রবার, ৮ মার্চ, ২০২৪, ১০:৫৪ পিএম  (ভিজিট : ৫৪০)
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রামের খেলার মাঠ থেকে এক যুবককে আটকের পর অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগে এনে আট পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গত বুধবার (৬ মার্চ) চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারদিন মোস্তাকিম তাসিনের আদালতে মামলাটি দায়ের করেন ভুক্তভোগী যুবকের বড় ভাই রাহাত হোসেন কফিল। 

গতকাল (বৃহস্পতিবার) আদালত মামলাটি আমলে নিয়ে সাতকানিয়া সার্কেল এএসপিকে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে আদেশ দিয়েছেন।
 
ঘটনাটি ঘটেছে সাতকানিয়া উপজেলার ঢেমশা এলাকার মাইজপাড়ার একটি খেলার মাঠে। মামলার আসামি সাতকানিয়া থানার আট পুলিশ সদস্য হলেন- পরিদর্শক (তদন্ত) মো. আতাউল হক চৌধুরী, এসআই মো. আব্দুর রহিম, এএসআই রেজাউল করিম, এসআই মোস্তাক আহম্মদ, এএসআই মো. ইকবাল হোসেন, এএসআই জহিরুল ইসলাম, এএসআই মহিউদ্দিন মানিক ও কনস্টেবল মো. কবির হোসাইন।

মামলার বাদী পক্ষের আইনজীবী জুবাইরুল ইসলাম রাশেদ শুক্রবার (৮ মার্চ) সময়ের আলোকে বলেন, প্রকাশ্যে দিনে খেলার মাঠ থেকে যুবককে ধরে নিয়ে যাওয়ার সময় ভিডিও করেছিল কিছু যুবক। এই ভিডিও পরে ভাইরাল হওয়ার পর আলোচনা হয় ব্যাপকভাবে। পরে বাদী বিষয়টি নিয়ে আদালতে পুলিশের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেন। 

পুলিশ ওই যুবকের বিরুদ্ধে আগে থানায় মামলা থাকার অভিযোগ করা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, পুলিশ নিজেদের বাঁচাতে নানা অভিযোগ তুলবে স্বাভাবিক। কিন্তু ঘটনাটি সত্য। এক যুবককে খেলার মাঠ থেকে সবার সামনে ধরে নিয়ে পরে অস্ত্র দিয়ে ফাঁসিয়েছে।

মামলার বিবরণে বাদী রাহাত হোসেন কফিল উল্লেখ করেন, তার ছোট ভাই তানভীর হোসেন তুর্কি (২৫) গত ১৬ ফেব্রুয়ারি বিকাল ৪টায় স্থানীয় সাতকানিয়ার ঢেমশা ইউনিয়নের মাইজপাড়ায় খেলার মাঠে বন্ধুদের সাথে ক্রিকেট খেলছিল। হঠাৎ আট থেকে দশ জন সাদা পোশাকধারী পুলিশ সদস্য তাকে আটক করে। এলাকাবাসী আটকের কারণ জানতে চাইলে পুলিশ মারমুখী আচরণ করে এবং ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে। এসময় তুর্কিকে অনেকটা জোর করে থানায় নিয়ে যায়। ওই দিন তুর্কিকে দেখতে সন্ধ্যার কিছু পরে থানায় যায় ছোট ভাই হিরো। পুলিশ তাকে তুর্কিকে দেখতে না দিয়ে উল্টো তাকে থানায় কয়েক ঘণ্টা আটকে রাখে। পরে ভয়-ভীতি দেখিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। ওইদিন রাত ৮টার দিকে বিভিন্ন মাধ্যমে আমরা জানতে পারি, তুর্কির কাছ থেকে অস্ত্র উদ্ধার দেখিয়ে মামলায় ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। কয়েক ঘণ্টা পর সাতকানিয়া থানা পুলিশ তার কাছ থেকে একটি দেশি অস্ত্র ও চার রাউন্ড কার্তুজ জব্দ করার কথা জানায়।

বাদীপক্ষের আইনজীবী জুবাইরুল ইসলাম রাশেদ আরো বলেন, পুলিশের বিরুদ্ধে এ মামলা করা হয় বাদীর ভাইকে খেলার মাঠ থেকে ধরে নিয়ে মিথ্যা অস্ত্র উদ্ধার দেখিয়ে মামলা দেওয়ার অভিযোগে এনে। আদালত মামলাটি আমলে নিয়ে সাতকানিয়া সার্কেল এএসপিকে তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন। প্রতিবেদনে আশা করি ঘটনার সত্যতা মিলবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  অস্ত্র দিয়ে ফাঁসানো   পুলিশের বিরুদ্ধে মামলা   চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close