ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

প্রচারণা শেষ, প্রস্তুতি সম্পন্ন
রাত পোহালেই রিফাইতপুর ইউপি নির্বাচন
প্রকাশ: শুক্রবার, ৮ মার্চ, ২০২৪, ৭:৪৪ পিএম  (ভিজিট : ৫৪২)
কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের চেয়ারম্যান পদে প্রচারণা শেষ করছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। টানা দুই সপ্তাহ প্রচার-প্রচারণায় সরগরম হয়ে ছিল গ্রাম, পাড়া ও মহল্লা। নিজেদের যোগ্য প্রার্থী দাবী করে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে গিয়েছেন তারা। তবে জেনে শুনে যোগ্য প্রার্থীকে ভোট দিবেন এমন দাবি সাধারণ ভোটারদের। আগামীকাল (শনিবার) এ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রশিক্ষণ ও নির্দেশনা দেওয়া হয়েছে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের। 

উল্লেখ্য, ২০২৩ সালের ১৪ অক্টোবর দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ বাবলু’র মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় আগামীকাল (৯ মার্চ) শনিবার অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন। তাই নির্বাচনে অংশ নেওয়া ৪ জন প্রার্থীর প্রচার-প্রচারণায় সরগরম ছিল নির্বাচনী এলাকা। মাঠ থেকে পুকুর ঘাট অথবা রাস্তা থেকে প্রতিটি বাড়িতে ছুটে গিয়েছেন প্রার্থীরা। নিজেদের যোগ্য দাবি করে ভোট প্রার্থনা করছেন ভোটারদের কাছে।

নির্বাচনে সাবেক চেয়ারম্যান মো. জামিরুল ইসলাম বাবু আনারস প্রতীকে, মো. আব্দুল মান্নান বিশ্বাস রানা ঘোড়া প্রতীকে, মো. ফারুক আলম পান্না মোটরসাইকেল প্রতীকে এবং মো. মেহেদী হাসান মাষ্টার চশমা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা প্রত্যেকেই জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন। তবে নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও জেনে বুঝে যোগ্য প্রার্থীকে ভোট দেওয়ার কথা জানিয়েছেন সাধারণ ভোটাররা। 

রিফাইতপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে মোট ভোটার ২৫ হাজার ৮৪৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ২১২ জন এবং নারী ভোটার ১২ হাজার ৬৩৪ জন। ৯টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসন তৎপর রয়েছেন। ৩ জন ম্যাজিস্ট্রেট, এক প্লাটুন বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনছার সদস্যরা সার্বিক নিরাপত্তায় থাকবেন।

রিফাইতপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওবায়দুল্লাহ দৈনিক সময়ের আলোকে বলেন, রিফাইতপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের ভোট গ্রহণের সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেজন্য ৩ জন ম্যাজিস্ট্রেট, এক প্লাটুন বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনছার সদস্যরা সার্বিক নিরাপত্তায় থাকবেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ইউপি নির্বাচন   দৌলতপুর   কুষ্টিয়া  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close