ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভুটানের জালে কিশোরীদের ‘গোল উৎসব’
প্রকাশ: শুক্রবার, ৮ মার্চ, ২০২৪, ৫:৪২ পিএম আপডেট: ০৮.০৩.২০২৪ ৭:৫৩ পিএম  (ভিজিট : ১৩২৮)
সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে লিগ পর্বের শেষ ম্যাচে ভুটানকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশের কিশোরীরা। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনালে উঠেছে প্রীতি-অর্পিতারা। ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা। 

শুক্রবার (৮ মার্চ) কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে অনুষ্ঠিত ম্যাচে ভুটানের মুখোমুখি হয় বাংলাদেশ। এর আগে লিগ পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক নেপালকে ২-০ গোলে হারায় বাংলাদেশের মেয়েরা। এরপর শক্তিশালী ভারতকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে নিশ্চিত করে ফাইনাল।

ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ এদিন ম্যাচের ১৩তম মিনিটে প্রথম গোলের দেখা পায়। ফাতিমা আক্তারের লম্বা ক্রস থেকে গোল আদায় করেন সুরভী আকন্দ প্রীতি। এরপর দুই মিনিটের ব্যবধানে দুই গোল জালে জড়িয়ে ভুটানকে ম্যাচ থেকে ছিটকে ফেলে সাইফুল বারী টিটুর দল। ভুটানের বিপক্ষে প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থাকে বাংলাদেশ। 

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও ভুটানের জালে বল। এবার মৌমিতা খাতুনের আড়াআড়ি ক্রসে প্রীতি পা ছোঁয়াতে ব্যর্থ হলে গোলমুখেই বল পেয়ে গোল আদায় করেন সাথী। এরপর ম্যাচের ৬৮তম মিনিটে স্কোর লাইন ৫-০ করেন থুইনু মারমা। এর কিছুক্ষণ পরে কোনাকুনি শটে গোলরক্ষককে বোকা বানিয়ে ভুটানের কফিনে শেষ পেরেকটা মারেন প্রীতি। সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে এ নিয়ে তার গোল হলো ৫টি। অন্যদিকে টানা তিন ম্যাচের ব্যর্থতা নিয়ে টুর্নামেন্ট শেষ হলো ভুটানের।

আগামী রোববার (১০ মার্চ) চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে বাংলাদেশের কিশোরীরা।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল   বাংলাদেশ-ভুটান   গোল উৎসব  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close