ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হবিগঞ্জে মাঠ চষে বেড়াচ্ছেন অর্ধশতাধিক প্রার্থী
প্রকাশ: সোমবার, ৪ মার্চ, ২০২৪, ২:৫২ এএম  (ভিজিট : ৪৮০)
অর্ধশতাধিক প্রার্থী হবিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। তিন ধাপে ৯টি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীরা দিনরাত হানা দিচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। নতুন প্রার্থীরা দিচ্ছেন নানারকম প্রতিশ্রুতি আর পুরোনোরা তাদের উন্নয়ন কার্যক্রমের ফিরিস্তি ভোটারদের সামনে তুলে ধরছেন। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ৪ মে বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ১১ মে চুনারুঘাট, বাহুবল এবং নবীগঞ্জ উপজেলা ও ১৮ মে মাধবপুর, শায়েস্তাগঞ্জ, সদর ও লাখাই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে জেলা নির্বাচন অফিস ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

দলীয় প্রতীকে নির্বাচন না হওয়ায় নতুন-পুরোনো মিলিয়ে জেলায় অর্ধশতাধিক প্রার্থী মাঠে রয়েছেন। ইতিমধ্যে অনেকে আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা ঘোষণা করেছেন। আবার অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের প্রার্থিতা ঘোষণা দিয়ে ভোটের মাঠ সরগরম করে রেখেছেন। তবে ভোটাররা মনে করেন, দলীয় প্রতীকে নির্বাচন না হওয়ায় এবার ভোটের মাঠে লড়াই হবে। দলীয়ভাবে বিএনপি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেয়নি। তবে মাধবপুর উপজেলার বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা এসএম শাহজাহান নিজের প্রার্থিতা ইতিমধ্যে ঘোষণা করেছেন। এখানে সাবেক উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জাকির হোসেন চৌধুরী অসীম এবং মুজিব উদ্দিন তালুকদার ওয়াসিমসহ আওয়ামী লীগের একাধিক প্রার্থী রয়েছেন।

চুনারুঘাট উপজেলায় বর্তমান চেয়ারম্যান আবদুল কাদির লস্কর নির্বাচন করবেন কি না সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা না দিলেও আওয়ামী লীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আবু তাহের, তরুণ উদ্যোক্তা রায়হান উদ্দিন, আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান চৌধুরী এবং বিএনপি নেতা সৈয়দ লিয়াকত হাছানসহ বেশ কয়েকজন প্রার্থী মাঠে কাজ করছেন। বাহুবল উপজেলায় বর্তমান চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, আওয়ামী লীগ নেতা আবদুল হাই, আবদুল কাদির চৌধুরী, শিল্পপতি আনোয়ার হোসাইন ও বর্তমান সংসদ সদস্যের ভাই রাজন চৌধুরী নির্বাচনি এলাকায় মাঠ চষে বেড়াচ্ছেন।

নবীগঞ্জ উপজেলায় বর্তমান চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, বিএনপি নেতা মুজিবুর রহমান সেফু, আওয়ামী লীগ নেতা বুলবুল চৌধুরী, অ্যাডভোকেট সুলতান মাহমুদ, বোরহান উদ্দিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান এমদাদুর রহমান মুকুল এবং জাতীয় পার্টির শাহ আবুল খায়ের গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

বানিয়াচং উপজেলায় বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান এবং দেওয়ান শুয়েব রাজা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে শোনা যাচ্ছে।

আজমিরীগঞ্জ উপজেলায় বর্তমান চেয়ারম্যান মর্ত্তুজা হাসান, সাংবাদিক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, আওয়ামী লীগ নেতা আলা উদ্দিন, ডা. লোকমান মিয়া, আকবর হোসেন এবং জামায়াত নেতা ডা. রেজাউল করীমসহ কয়েকজন প্রার্থী মাঠে আছেন।

শায়েস্তাগঞ্জ উপজেলায় বর্তমান চেয়ারম্যান আবদুর রশিদ তালুকদার ইকবাল, ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া বেলালসহ অনেকে মাঠে কাজ করছেন। হবিগঞ্জ সদর উপজেলায় বর্তমান চেয়ারম্যান মো. মোতাচ্ছিরুল ইসলাম এবং আওয়ামী লীগ নেতা মশিউর রহমান শামীমসহ একাধিক প্রার্থী রয়েছেন।

লাখাই উপজেলায় বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম আলম, রফিক আহমেদ, মাহফুর রহমান মাহফুজ এবং যুবলীগ নেতা ইকরামুল মজিদ শাকিলসহ প্রায় অর্ধডজন প্রার্থী।

এ জেলায় মোট ভোটার সংখ্যা ১৭ লাখ ১ হাজার ৭৩২। এর মধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ৫৯ হাজার ৫২২ জন, মহিলা ৮ লাখ ৪২ হাজার ২১০ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান সময়ের আলোকে বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচনের লক্ষ্যে কমিশনের নির্দেশনা অনুযায়ী আমাদের সব ধরনের প্রস্তুতি চলছে।

সময়ের আলো/আরএস/





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close