ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গাইবান্ধায় সময়ের আলোর প্রতিষ্ঠাবার্ষিকীতে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা
প্রকাশ: শনিবার, ২ মার্চ, ২০২৪, ৭:০৭ পিএম আপডেট: ০৩.০৩.২০২৪ ৬:১৪ পিএম  (ভিজিট : ৮৬৩)
কেক কাটা, মোড়ক উন্মোচন, বীর মুক্তিযোদ্ধা সম্মাননা, শুভেচ্ছা কথন, আলোচনা ও কবিতা পাঠের মধ্য দিয়ে গাইবান্ধায় শনিবার (২ মার্চ) সময়ের আলোর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সকাল ১১টায় গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থা (গানাসাস) মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকরা ছাড়াও মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক, ক্রীড়া ও নারী সংগঠনের নেতৃবৃন্দসহ বিশিষ্টজনেরা অংশ নেন।

মহান মুক্তিযুদ্ধে শহিদদের স্মরণ ও প্রয়াত সহকর্মী সময়ের আলোর প্রধান প্রতিবেদক হুমায়ুন কবীর খোকন, জ্যেষ্ঠ সহ-সম্পাদক মাহমুদুল হাকিম অপু, জ্যেষ্ঠ প্রতিবেদক হাবীব রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে এ আয়োজনের আনুষ্ঠানিকতা শুরু হয়। হুমায়ুন কবীর খোকন ২০২০ সালের ২৮ এপ্রিল ও মাহমুদুল হাকিম অপু ৫ মে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এছাড়া ২০২২ সালের ১৯ জানুয়ারি দুর্বৃত্তদের হামলায় হাবীব রহমান নিহত হন।

এরআগে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে সময়ের আলো গাইবান্ধা জেলা প্রতিনিধি কায়সার রহমান রোমেলের স্বাগত বক্তব্য শেষে কবিতা আবৃত্তি করেন দেবাশীষ দাশ দেবু, মোহাম্মদ আমিন ও পিটু রশিদ। এরপর আনুষ্ঠানিকভাবে সময়ের আলো প্রতিষ্ঠাবার্ষিকী সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিরা। অনুষ্ঠানে দেশের মুক্তি সংগ্রামে অসামান্য অবদানের জন্য ১১নং সেক্টরের মানকারচর সাব-সেক্টরের অধীন রঞ্জু কোম্পানির বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদাকে সম্মাননা দেয়া হয়। এসময় তার হাতে ফুল, ক্রেস্ট, সম্মাননা পত্র ও প্রতিষ্ঠাবার্ষিকীর লোগো সম্বলিত মগ তুলে দেয়া হয়। পরে সম্মানীয় অতিথি ও বিশিষ্টজনেরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন প্রবীণ রাজনৈতিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য আমিনুল ইসলাম গোলাপ, ক্রীড়া সংগঠক ওয়াজিউর রহমান রাফেল, গাইবান্ধা পাবলিক লাইব্রেরি এন্ড ক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সাধারণ সম্পাদক অ্যাড. একেএম হানিফ বেলাল, জেলা বার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, বাসদ জেলা আহ্বায়ক গোলাম রব্বানী, সম্মিলিত সাংস্কৃতিক জোট গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুর রউফ মিয়া, গাইবান্ধা থিয়েটার সভাপতি আলমগীর কবীর বাদল, নাগরিক সংগঠন জন উদ্যোগ’র সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, গাইবান্ধা সামাজিক সংগ্রাম কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর কবীর তনু, বধ্যভূমি সংরক্ষণ কমিটি গাইবান্ধার আহ্বায়ক জিএম চৌধুরী মিঠু, লেখক রূপম রশিদ, গণসংগীত শিল্পী রণজিৎ সরকার, নাট্যকর্মী মানিক বাহার প্রমুখ।

অতিথিরা তাদের বক্তৃতায় বলেন, সময়ের আলো শুরু থেকেই বস্তুনিষ্ঠ সাংবাদিকতার দৃঢ় প্রত্যয় নিয়ে অগ্রযাত্রার মুখপত্র হিসেবে কথা বলে আসছে। ইতিবাচক ও উন্নয়ন সাংবাদিকতার প্রত্যয় নিয়ে এগিয়ে যাক দৈনিক সময়ের আলো। সময়ের আলোর জন্ম মহান স্বাধীনতার মাসের দ্বিতীয় দিনে। ফলে মুক্তিযুদ্ধের চেতনায় পত্রিকার ভূমিকা উল্লেখযোগ্য। সময়ের আলো দেশের উন্নয়নে সমস্যা চিহ্নিত করেছে, আবার সমাধানের পথও জানিয়েছে। সমাজের সব অনিয়মের বিরুদ্ধে সময়ের আলো যেভাবে নিরলস কাজ করে এসেছে, আগামীতেও সেভাবে কাজ করুক। দায়িত্বশীল ও সাহসী সাংবাদিকতার জন্য সময়ের আলো পাঠকের আস্থা অর্জন করেছে।’ দেশ, জাতি, মাটি, মানুষ আর মুক্তিযুদ্ধের কথা নিরন্তর বলায় তিনি সময়ের আলোকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

সময়ের আলোর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৬ষ্ঠ বর্ষে পদার্পণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা জানান, গাইবান্ধা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রেজাউন্নবী রাজু, দৈনিক জনসংকেত সম্পাদক দীপক কুমার পাল, কালের কণ্ঠ ও দেশ টিভির গাইবান্ধা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন, ফোকাস বাংলা প্রতিনিধি কুদ্দুস আলম, সাপ্তাহিক চলমানজবাব ভারপ্রাপ্ত সম্পাদক রজতকান্তি বর্মন, এশিয়ান টিভির মোহাম্মদ খালেদ, দৈনিক মাধুকর’র বার্তা সম্পাদক উজ্জল চক্রবর্তী, দৈনিক যায়যায়দিন প্রতিনিধি সফিউল ইসলাম, জনকণ্ঠ প্রতিনিধি মনজুর হাবীব, ঢাকা টাইমস্ প্রতিনিধি হোসেন, সময় টিভির এসএম বিপ্লব ইসলাম, নিউজ টুয়েন্টিফোর প্রতিনিধি সাইফুল ইসলাম প্রিন্স, গ্লোবাল টিভির আতিক বাবু, মানবজমিন প্রতিনিধি রওশন হাবীব, আজকের পত্রিকার আনোয়ার শামীম, বাংলাদেশ প্রতিদিনের সাইফুল মিলন, সকালের সময় প্রতিনিধি মজিবর রহমান, আমার বার্তা প্রতিনিধি সঞ্জয় সাহা, মাধুকর ডট নিউজ প্রতিনিধি আবু জায়েম শান্ত, নিউজপোর্টাল কালের চিঠি নির্বাহী সম্পাদক তাসলিমুল হাসান সিয়াম প্রমুখ।

তারা আরও বলেন, দেশসেরা তরুণ ও চৌকস টিম দিয়ে সময়ের আলো যাত্রা শুরু করে দেশের বিদ্যমান অনেকগুলো বড় পত্রিকার মধ্যে নিজেদের স্থান করে নিয়েছে কম সময়ে। দেশ গড়ার কাজে সময়ের আলোর অগ্রণী ও সাহসী ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, যেকোনো মূল্যে সেই নীতিতে অবিচল থাকতে হবে। ‘সত্য প্রকাশে আপসহীন’ দৈনিক সময়ের আলোর পথচলার পাঁচ বছর পূর্ণ হলো আজ। এরই মধ্যে পত্রিকাটি পাঠকের অকুণ্ঠ ভালোবাসা পেয়েছে। সময়ের আলো শুরু থেকে মুক্তিযুদ্ধের আদর্শ, বাঙালি সংস্কৃতি, অসাম্প্রদায়িক চেতনাকে লালন ও ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনার নীতিতে অবিচল থেকেছে। জনগণের পাশে থেকেছে, জনগণের স্বার্থেই কাজ করেছে।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close