ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

১০ ঘণ্টা পর সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত
প্রকাশ: বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:০৭ পিএম  (ভিজিট : ৪৯০)
সিলেটে ৫ দফা দাবিতে ডাকা পরিবহন কর্মবিরতি স্থগিত করেছে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ। বুধবার (২৮ ফেব্রুয়ারি) পৌনে চারটা সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠক শেষে ধর্মঘট তুলে নেয়ার ঘোষণা দেন তারা। এর আগে প্রায় ১০ ঘণ্টা পরিবহন শ্রমিকদের কর্মবিরতিতে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হন সাধারণ যাত্রীরা।

পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে ও গ্যাসের সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে সিলেট জেলায় আজ (বুধবার) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন পরিবহন শ্রমিকরা। 

পরিবহন শ্রমিকদের কর্মবিরতির কারণে ভোর থেকে সিলেটের আন্তঃজেলা ও মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ ছিলো। সিলেটের কদমতলী বাস টার্মিনাল ও কুমারগাঁও বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। এছাড়া নগরীতে যান চলাচল কম থাকায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা। 

পরিবহন নেতারা জানিয়েছেন, সিলেটে প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে গ্যাস পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। গত কয়েক বছরে গ্যাসের সংকট সমাধানের লক্ষ্যে স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বার বার ধর্না দিয়েও সমাধান মিলেনি।

এছাড়া বিভিন্ন সময় বিভিন্ন ‘মিথ্যা’ মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানি করে যাচ্ছে প্রশাসনের কিছু কর্মকর্তা। এদুটি প্রধান দাবিসহ ৫ দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেন সিলেটের পরিবহন শ্রমিকরা।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কর্মবিরতি   পরিবহন ধর্মঘট স্থগিত   সিলেট  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close