ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভৈরব নদীতে নিখোঁজের ১৯ ঘণ্টা পর শ্রমিকের লাশ উদ্ধার
প্রকাশ: সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:৪৮ পিএম  (ভিজিট : ৪৩৪)
অভয়নগরের চেংগুটিয়া মহাকাল লেন্টুর চর এলাকায় কার্গো জাহাজ থেকে পণ্য আনলোড চলাকালীন সময় হ্যান্ডলিং শ্রমিক মো. কাইয়ুম সর্দার (৩৫) নামের এক ব্যক্তি পানিতে পড়ে নিখোঁজ হন। সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ১৯ ঘণ্টা পর তার লাশ উদ্ধার করা হয়েছে। 

জানা গেছে,  রোববার (২৫ ফেব্রুয়ারি) রাত ৭টার সময় উপজেলার মহাকাল মিস্ত্রীপাড়া সংলগ্ন মেসার্স দেশ ট্রেডিংয়ের ২ নং ঘাটে কাইয়ুম হ্যান্ডলিং শ্রমিক হিসেবে কাজ করছিল। পরে সারের বস্তাসহ পা পিছলে ভৈরব নদীতে পড়ে যান। স্থানীয় শ্রমিকদের সহায়তায় আজ (সোমবার) তার লাশ উদ্ধার করা হয়েছে। 

কাইয়ুম সর্দার উপজেলার শুভরাড়া ইউনিয়নের শুভরাড়া গ্রামের মো. শরিয়াতুল্লাহর ছেলে। নিহত কাইয়ুমের স্ত্রী ও এক ছেলে এক মেয়ে সন্তান রয়েছে। 

কাইয়ুমের শ্যালক ইয়াছিন মোল্লা জানান, এমভি তিশান কার্গো থেকে টিএসপি সারের বস্তা আনলোডের কাজ করছিলাম। আমি কাইয়ুম ভাইয়ের পাশে আমার মাথায়ও বস্তা ছিল। আমিও হ্যান্ডলিং শ্রমিক হিসেবে কাজ করি। এমন সময় কাইয়ুম ভাই মাথায় বস্তাসহ পানিতে পড়ে যায়। আমি ধরতে গিয়েও ব্যর্থ হই। তাৎক্ষণিক উপস্থিত অন্য শ্রমিকেরা তাকে খোঁজার চেষ্টা করেন। কিন্তু সেই থেকে কাইয়ুম ভাইকে খোঁজ করার চেষ্টা করেও পাওয়া সম্ভব হয়নি। আজ (সোমবার) ১৯ ঘণ্টা পর তার লাশ পাওয়া গেছে। দেশ ট্রেডিংয়ের পক্ষ থেকে কোন সহায়তা করা হয়নি।  

স্থানীয়রা অভিযোগ করে বলেন, দেশ ট্রেডিং অনেক বড় একটা কোম্পানি কিন্তু তাদের ঘাট লেবার পানিতে পড়ে নিখোঁজ হওয়ার সংবাদ পেলেও তাদের পক্ষ থেকে কোন প্রকার উদ্ধার তৎপরতা দেখা যায়নি। যেটা খুবই দুঃখজনক। 

স্বজনদের দাবি, কাইয়ুমের পরিবার খুবই হত দরিদ্র। তার পিতা-মাতা কেউ বেঁচে নেই। এবং স্ত্রীসহ একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। তাই দেশ ট্রেডিং এর পক্ষ থেকে বড় ধরনের একটা আর্থিক সহায়তা করা যায় কিনা দাবি করেন।

দেশ ট্রেডিংয়ের এর অফিস বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

অভয়নগর নওয়াপাড়া হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মণ্ডল বলেন, মাথায় বস্তাসহ কাইয়ুম নদীতে পড়ে যায়। দীর্ঘ ১৯ ঘণ্টা পর তার লাশ উদ্ধার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে কর্তৃপক্ষের দৃষ্টি  কামনা করেন। 

এ বিষয়ে অভয়নগর থানার এসআই দেলোয়ার বলেন, আমি ঘটনাস্থানে গিয়েছিলাম তথ্য সংগ্রহ করেছি। নিখোঁজ কাইয়ুম অসাবধানতা বশত সারের বস্তা নিয়ে পানিতে পড়ে যায়। দুপুর ২ টার সময় তার লাশ উদ্ধার করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ভৈরব নদী   হ্যান্ডলিং শ্রমিক নিখোঁজ   অভয়নগর   যশোর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close