ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মিয়ানমার অভ্যন্তরে ফের মর্টার শেল নিক্ষেপ
প্রকাশ: রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ২:৪০ এএম আপডেট: ২৫.০২.২০২৪ ৭:৫৭ এএম  (ভিজিট : ৪১৩)
মিয়ানমারের অভ্যন্তরে আরাকান রাজ্যের ঘুমধুম-তমব্রু জিরো পয়েন্টে ফের উত্তেজনা বেড়েছে। শনিবার রাত ১ টায় শুরু হওয়া গোলাগুলি এখনো চলছে। 

এপারের বাসিন্দাদের ভাষ্য, ওপারের মর্টার শেল ও গোলাগুলির শব্দে এপারের পুরো এলাকা কেপে উঠছে। স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়দের ধারণা, মায়ানমারের সামরিক বাহিনী জান্তাদের মুহুর্মুহু গুলি আরাকান আর্মিদের লক্ষ করে ছুঁড়ছে। যে কোনো সময় ওপার থেকে ছোড়া মর্টার শেল-গুলি এপারে আসতে পারে। 

গত ২ ফেব্রুয়ারি আরাকান রাজ্যে তুমুল লড়াইয়ের কারণে জান্তা সেনারা তাদের ক্যাম্প ছেড়ে আশ্রয় নেয় বাংলাদেশের অভ্যন্তরে। ওই সময় জান্তা সেনা, মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও কাস্টমস কর্মকর্তাসহ ৩৩০ জন আগ্নেয়াস্ত্র ও গোলাসহ এপারে আশ্রয় নেয়। ওই সময় ১৫ জনের মতো আহত হন। তাদের চিকিৎসা ও আশ্রয় দেন সীমান্ত রক্ষী বিজিবি। পরে তাদের নৌ পথে মিয়ানমার কর্তৃপক্ষ তাদের ফিরিয়ে নিয়ে যায়।

বর্তমানে তমব্রু জিরো পয়েন্টের ক্যাম্পটি আরাকানের দখলে রয়েছে। দখলে থাকা ক্যাম্পটি পুনঃউদ্ধারে জান্তা সেনারা সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মিদের লক্ষ করে গুলি ও মর্টার শেল নিক্ষেপ করছে বলে জানিয়েছেন স্থানীয়রা। রাত দুই টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গোলাগুলি অব্যাহত রয়েছে।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close