ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

এক সেটে গণিত পরীক্ষা, কেন্দ্রের ৮ শিক্ষককে অব্যাহতি
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৬:৪৫ পিএম আপডেট: ২২.০২.২০২৪ ৬:৫৪ পিএম  (ভিজিট : ৬০০)
নোয়াখালীর সোনাইমুড়ীতে এসএসসি ও দাখিল পরীক্ষায় দায়িত্বে অবহেলা ও নকলে সহযোগিতা করার অপরাধে ৮ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) গণিত পরীক্ষা চলাকালীন সোনাইমুড়ী হামেদীয়া কামিল মাদরাসার দাখিল পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

অব্যাহতি পাওয়া ৮ শিক্ষক হলেন- উপজেলার থানার হাট দাখিল মাদরাসার দেলওয়ার হোসেন, আমকি মহিলা মাদরাসার আমিরুল হোসেন, পিতাম্বরপুর দাখিল মাদরাসার সাইফুল ইসলাম, শাকতলা আলিম মাদরাসার সুমি আক্তার ও আবুল হোসেন, নান্দিয়া পাড়া আলিম মাদরাসার শরিফ মোহাম্মদ ইকবাল এবং সোনাইমুড়ী হামেদীয়া কামিল মাদরাসার মেজবা উদ্দিন ও ইউনুস শরিফ।

কেন্দ্র সচিব ও হামেদীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সাইফুল্লাহ মনির বলেন, শিক্ষার্থীরা গণিত পরীক্ষা চলাকালে একই সেট-কোড পূরণ করেছিলো। দায়িত্ব প্রাপ্ত শিক্ষকরা স্বাক্ষর করার সময় অবহেলা করে এটি এড়িয়ে যান। এছাড়া হলের ভিতর শিক্ষার্থীরা বিশৃঙ্খল অবস্থায় ছিলো। পরিদর্শনের সময় বিষয়টি আমার নজরে আসে। পরে তাৎক্ষণিক ৮ শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়।  

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা বলেন, কেন্দ্র সচিব পরীক্ষা চলাকালীন শিক্ষকদের অবহেলার প্রমাণ পাওয়ায় অব্যাহতি দিয়েছেন। আমি তখন একজন ম্যাজিস্ট্রেট হিসেবে কেন্দ্র পরিদর্শনে যাই। আমার কাজ হচ্ছে কেন্দ্রের আইন শৃঙ্খলা দেখভাল করা। শিক্ষকদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন কেন্দ্র সচিব।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  দায়িত্বে অবহেলা   শিক্ষককে অব্যাহতি   এসএসসি ও দাখিল পরীক্ষা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close