ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ
প্রকাশ: রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪, ৯:০১ পিএম  (ভিজিট : ৮৪০)
নোয়াখালীর জেলা শহর মাইজদীর একটি প্রাইভেট হাসপাতালে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় চিকিৎসকসহ পাঁচজনের বিরুদ্ধে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদেশ দেয় আদালত। 

রোববার (১৮ ফেব্রুয়ারি) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ১ নং আমলী আদালতের বিচারক মো. জাকির হোসাইন এ আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, গত বছরের ১৬ অক্টোবর রাতে নোয়াখালীর সেনবাগ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম এ আউয়াল তার একমাত্র মেয়ে উম্মে সালমা নিশিকে নিয়ে চিকিৎসার জন্য জেলা শহরের সাউথ বাংলা হসপিটালে আসেন। নিশি ওই সময় নয় মাসের অন্ত:সত্ত্বা ছিলেন। এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ, কর্মরত মেডিকেল সহকারী জাহিদ হোসেনের সহায়তায় ডা. আক্তার হোসেন অভি ও তার স্ত্রী ডা. ফৌজিয়া ফরিদ রোগীর কোনো রকম পরীক্ষা-নিরীক্ষা না করে এবং অভিভাবকের সম্মতি না নিয়েই সিজার অপারেশনে ব্যস্ত হয়ে পড়েন। মুহূর্তের মধ্যে মা ও সন্তানের মৃত্যু ঘটে। ঘটনা ধামাচাপা দিতে হাসপাতাল কর্তৃপক্ষ, অপারেশন করা চিকিৎসক ডা. অভি, তার স্ত্রী ফৌজিয়া ফরিদ প্রসূতির অবস্থা সংকটাপন্ন জানিয়ে আইসিইউ সাপোর্টের কথা বলে কুমিল্লায় প্রেরণ করে। পরে ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যুর অভিযোগ করা হয়।

মামলার বাদী মৃত নিশির বাবা এম এ আউয়াল বলেন, গত ১৬ অক্টোবর আমার অনুমতি ছাড়া অপারেশন করা হয়। এতে করে আমার মেয়ে ও নবজাতককে হত্যা করা হয়। আমি তখনই অভিযোগ করেছি সিভিল সার্জন অফিসে। এক মাত্র মেয়ে ও তার নবজাতকের মৃত্যুতে আমি মানসিক ভাবে বিপর্যস্ত ছিলাম। সবশেষে আমি আদালতের দ্বারস্থ হয়েছি। হতভাগা বাবা হিসেবে আমার সন্তান হত্যার বিচার চাই।

পিবিআই জেলা পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান মুন্সী বলেন, আদালত থেকে মামলার কাগজপত্র পেলে আমরা নির্দেশনা অনুযায়ী তদন্ত প্রতিবেদন জমা দিবো।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  প্রসূতিসহ নবজাতকের মৃত্যু   মামলা   পিবিআই   নোয়াখালী   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close