ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শিক্ষকদের ভুলে স্বপ্নভঙ্গ ১৪ এসএসসি পরীক্ষার্থীর
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:১১ পিএম  (ভিজিট : ৭৪০)
ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মুখী পল্লীসেবক উচ্চ বিদ্যালয়ের ভুক্তভোগী ১৪ শিক্ষার্থী ও তার পরিবারের সদস্যরা । ছবি: সংগৃহীত

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মুখী পল্লীসেবক উচ্চ বিদ্যালয়ের ভুক্তভোগী ১৪ শিক্ষার্থী ও তার পরিবারের সদস্যরা । ছবি: সংগৃহীত

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মুখী পল্লীসেবক উচ্চ বিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর ময়মনসিংহ শিক্ষা বোর্ডে নিবন্ধনই হয়নি। এ ঘটনায় প্রধান শিক্ষক ও আইসিটি শিক্ষক অভিযুক্ত করছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। 

জানা গেছে, ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষার চারদিন আগে মুখী পল্লীসেবক উচ্চ বিদ্যালয়ের ১৪ জন শিক্ষার্থী জানতে পারে পরীক্ষার জন্য প্রবেশপত্র আসেনি এবং তাদের ফরম পূরণ হয়নি। দুই বছরে আগে ২০২২ সালে নবম শ্রেণিতে তারা পড়ার সময়ে তারা যে নিবন্ধন করেছিল। স্কুল কর্তৃপক্ষের ভুলে তাদের সে নিবন্ধনও হয়নি। তারা এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারছে না। ২০২৫ সালে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে কি না, সন্দেহ আছে।

শিক্ষার্থীরা জানায়, রেজিস্ট্রেশন ফি দিয়েছি, তাহলে কেন আমাদের রেজিস্ট্রেশন হয়নি? আর রেজিস্ট্রেশন না হলে আমাদের কাছ থেকে কর্তৃপক্ষ কেন ফরম ফিলাপের টাকা নিলো।

অভিভাবকরা জানান, আমরা ঘটনা জানার পর বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শরণাপন্ন হই। তিনি আশ্বাস দেন সমাধান করে দেওয়ার। গতকাল (মঙ্গলবার) বিকেলে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, এ বছর তাদের পরীক্ষা দেওয়া আর সম্ভব না। সামনের বার হয়তো সমস্যাগুলো সমাধান করে দেওয়া যাবে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান জানান , ২০২৩ ব্যাচে এসএসসি পরীক্ষার্থীদের নবম শ্রেণির রেজিস্টেশনের সময় ছবি ও নাম এলোমেলো হয়ে যাওয়ায় ১১৯ জন শিক্ষার্থীর মধ্যে ১৪ জনের রেজিস্টেশন (নিবন্ধন) হয়নি। এই সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম বলেন, মুখী পল্লীসেবক উচ্চ বিদ্যালয়ের ১৪ জন শিক্ষার্থী চলতি এসএসসি পরীক্ষার প্রবেশপত্র পায়নি এ মর্মে অভিযোগ পেয়েছি। বিষয়টির তদন্ত চলছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  স্কুল কর্তৃপক্ষের ভুল   স্বপ্নভঙ্গ এসএসসি পরীক্ষার্থী   ময়মনসিংহ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close