ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বঙ্গোপসাগর থেকে আনোয়ারার ২১ জলদস্যু গ্রেফতার
প্রকাশ: সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ৭:২৩ পিএম  (ভিজিট : ৬৭৫)
দক্ষিণ বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ফিশিং বোটে দুর্ধর্ষভাবে ডাকাতির প্রস্তুতিকালে ৩০ জলদস্যুকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭)। তার মধ্যে ২১ জলদস্যু রয়েছে আনোয়ারা উপজেলার। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। জব্দ করা হয় গণ ডাকাতির কাজে ব্যবহৃত ২টি ট্রলার। 

গতকাল থেকে আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) দুই দিন দক্ষিণ বঙ্গোপসাগর অঞ্চলের স্থল ও সাগর পথে র‌্যাব-৭ এর ১টি আভিযানিক দল দীর্ঘ ৪৮ ঘণ্টার অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের গোবাদিয়া এলাকার নোয়া মিয়ার ছেলে আব্দুর রহিম (২৫),  মৃত ইয়ার মোহাম্মদের ছেলে মো. মফিজুর রহমান (৩০), বোয়ালিয়া এলাকার মো. আলমগীরের ছেলে মো. ইসমাইল (২৬), নুরুল হকের ছেলে মো. কাছেদ (১৯), মো. আকিদ খান (৩৭), বটতলী ইউনিয়নের হাসান শরীফের ছেলে নুর মোহাম্মদ (১৭), বারখাইনের আফজাল আহমদের ছেলে আব্দুর রহিম সিকদার (৩৪), রায়পুর ইউনিয়নের গহিরা এলাকার আব্দুর ছত্তারের ছেলে করিম (৩৩), মৃত মেখের আলীর ছেলে মো. জফুর (৩৫),  জেবল হোসেনের ছেলে শফি আলম (৪০), চুন্নাপাড়া এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে মো. শওকত (৩৭), দুভাষী বাজার এলাকার মৃত মো. শফি ছেলে ফজল হক (৪০), দক্ষিণ পরুয়া পাড়া এলাকার আব্দুস সবুরের ছেলে মো. হারুন (৪৪), মো. ইয়াছিন (২৯), খোর্দ্দ গহিরা এলাকার আবুল কালমের ছেলে মো. খলিলুর রহমান (২৫), সালেহ আহমদের ছেলে মো. ইকবাল হোসেন (২৪), মো. রফিকের ছেলে মো. শাহেদ (২২), মৃত ইয়ার মুহাম্মদের ছেলে মো. হোসেন (২৭), আব্দুস সালামের ছেলে মো. আলী হোসেন (২৪), মৃত আব্দুল খালেকের ছেলে আব্দুল মান্নান (৪০) ও মো. সোলায়মান (৩৮)।

অন্যানরা হলো- মো. রুবেল (৩৩), শাজাহান বেগম (৩৭), মো. ইউসুফ (২৯), মো. শামীম (২১), মো. দিদারুল ইসলাম (৩৩), মো. গিয়াস উদ্দিন (২৬), দেলোয়ার ইসলাম (৪২), মো. সাহাব উদ্দিন (৩৫) ও মো. নাইম (১৯)। 

সোমবার (১২ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। বিজ্ঞপ্তিতে ২টি ট্রলার থেকে ৮টি দেশীয় আগ্নেয়াস্ত্র ৫টি কার্তুজসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধারসহ ৩০ জন জলদস্যুকে গ্রেফতার করা হয়। চট্টগ্রাম, কক্সবাজারের, ভোলা ও বরিশাল উপকূলীয় অঞ্চলের জলদস্যু এই দস্যু বাহিনী বিভিন্ন নৌ, লঞ্চ, ষ্টীমার ঘাটে সোর্সের মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনী সাগরে অভিযানে যাচ্ছে কিনা তা তদারকি করে জলদস্যুরা উপকূলে আসার সময় তা অবগত করাসহ বোট মালিক এবং মাছ ব্যবসায়ী হিসেবে ডাকাতির মাছ ও মালামাল বিক্রি করে। গোপন সংবাদের ভিত্তিতে প্রায় ৩৫ থেকে ৪০ জনের ৩টি সশস্ত্র ডাকাত চক্র (ভোলা, বরিশাল, কুতুবদিয়া এবং আনোয়ারা এলাকায়) একত্রিত হয়ে সাগরে বড় পরিসরে দস্যুতার পরিকল্পনা করছে। অভিযান পরিচালনা তাদের আটক করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করে বলেন, ৪৮ ঘণ্টা অভিযান পরিচালনা করে দক্ষিণ বঙ্গোপসাগর থেকে ৩০ জন অস্ত্রসহ জলদস্যু আটক করা হয়। তাদের মধ্যে অনেকের ডাকাতি মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ এবং সরঞ্জামাদি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়া রয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  দক্ষিণ বঙ্গোপসাগর   জলদস্যু আটক   আনোয়ারা   চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close