ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মশার কয়েল থেকে খামারে আগুন, পুড়ে মরলো ১০ গবাদি পশু
প্রকাশ: রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪, ২:২৪ পিএম  (ভিজিট : ৫৭২)
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মশার কয়েল থেকে লাগা আগুনে একটি গবাদি পশুর খামারের ১০টি খাসি আগুনে পুড়ে মারা গেছে। সেই আগুনে একটি ৩ তলা ভবন ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনা ঘটেছে। 

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। রোববার (১১ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেন আদমজী ফায়ার স্টেশন এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল হাই।

এর আগে শনিবার (১০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার দিকে সিদ্ধিরগঞ্জ মজিববাগ এলাকায় রুপালী বেগমের খামারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

এ বিষয়ে আদমজী ফায়ার স্টেশন এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল হাই বলেন, গতকাল মধ্যরাতে মজিববাগ এলাকার রুপালী বেগমের খাসির খামারে এ ঘটনা ঘটে। রাত সোয়া ১ টার দিকে খবর পেলে আমাদের দুইটি ইউনিট ঘটনাস্থলে যায়। আধা ঘণ্টার চেষ্টায় আমরা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনি। এ ঘটনায় ওই খামারের ১০টি খাসি পুড়ে মারা যায়। মশার কয়েল থেকে এই আগুনের সূত্রপাত ঘটে বলে জানান তিনি।

এদিকে আগুনে ক্ষতিগ্রস্ত ভবন মালিক আলতাফ হোসেন বলেন, খামারের মালিক রুপালি বেগমকে আমরা বেশ কয়েকবার সতর্ক করেছি কয়েল, ধূপ এসব না জ্বালাতে। তিনি কয়েল জ্বালিয়ে খামারে ফ্যান ছেড়ে রাখতেন। এর থেকে হয়তো আগুনের সূত্রপাত হতে পারে। আগুনে আমার বাড়ির পাইপসহ ২য় ও তয় তলার জানালার কাঁচ ভেঙে ঘরের ফ্রিজ সহ যাবতীয় মালামাল পুড়ে নষ্ট হয়ে গেছে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close