ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাস্তা নির্মাণে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:৫৯ পিএম  (ভিজিট : ৪৭০)
লক্ষ্মীপুরের কমলনগরে ৫০০ মিটার রাস্তায় দুটি প্রকল্প দিয়ে বিতর্কে পড়েছেন চরকালকিনি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাস্টার মো. ছায়েফ উল্যাহ। এমন ঘটনায় জনপ্রতিনিধি, সচেতন মহল ও সাধারণ মানুষের মাঝে তীব্র সমালোচনা দেখা দেয়।

জানা গেছে,  গেলো বর্ষায় নাসিরগঞ্জ থেকে ইউনিয়ন পরিষদ কাঁচাসড়কটির কিছু অংশ  পানির স্রোতে ভেঙ্গে গেছে। পরে স্থানীয় চেয়ারম্যান মাস্টার মো. ছায়েফ উল্যাহ যোগাযোগের জন্য ওই কাঁচা রাস্তাটি পুনঃসংস্কার করেন। কিন্তু রাস্তাটি সংস্কার করতে গিয়ে মেরামত কৃত রাস্তার পাশ থেকেই ভেকু মেশিনের সাহায্যে কাজ করান। এতে যেকোনো সময়ে রাস্তাটি আবারো ধ্বসে যাওয়ার সম্ভাবনাই বেশি বলে স্থানীয়দের অভিযোগ। ২০২৩-২০২৪ অর্থ বছরে টি.আর, চল্লিশ দিনের কর্মসূচি, ওয়ান পার্সন ও কাবিটা প্রকল্পের আওতায় কাজ করার এমন অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা আরও জানান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসের দায়িত্বশীল কর্তারা দায়সারা কাজ দেখে চলে গেছেন। রাস্তাটির ভবিষ্যৎ কত টুকু এটা না দেখেই পরিদর্শন শেষ করেন তারা। নদীর মাটি দিয়ে পাশ থেকে মাটি তুলে রাস্তাটি সংস্কার করায় আবারো মারাত্মক ঝুঁকিতে ইউনিয়ন পরিষদ সড়কটি। চেয়ারম্যান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের যোগসাজশে সরকারি লক্ষ লক্ষ টাকা লুট হয়েছে স্থানীয়দের দাবি।

এদিকে দীর্ঘ দেড়যুগ ধরে চেয়ারম্যান সুকৌশলে ভোট বন্ধের প্রক্রিয়া অব্যাহত রেখে মেম্বারদেরকেও তিনি কোন পাত্তা না দিয়ে কাজ করছেন। এতে ক্ষোভ প্রকাশ করছেন সিংহভাগ পরিষদ সদস্যরা।  

নাম প্রকাশ না করার শর্তে সংশিষ্ট ওয়ার্ডের সংরক্ষিত আসনের সদস্য জানান, ইউনিয়ন পরিষদ কাঁচা রাস্তাটির একটি অংশে মেঘনা নদীর পানিতে ভেঙ্গে সকল ধরণের যোগাযোগ বন্ধ হয়ে গেছে। পরে চেয়ারম্যান টি.আর প্রকল্পের বরাদ্ধ থেকে আমাকে পিআইসি করে কাজ সম্পন্ন করেছেন। আমি শুধু স্বাক্ষর দিয়েছি। টাকার বিষয়টা চেয়ারম্যান ভালো জানেন।

ইউপি সচিব মো. সজিব জানান, কোন বরাদ্ধ থেকে কাজ হয়েছে বিষয়টি আমার জানা নাই।

চরকালকিনি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাস্টার মো. ছায়েফ উল্যাহ বলেন, রাস্তাটি আমি করেছি। কোন প্রকল্পের কাজ এটি পরিষদে তালিকা দেখে বলতে পারবো। কাজ করতে গেলে অফিসের সকলকে ম্যানেজ করে কাজ করতে হয় বলে মুঠোফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ কুমার বিশ্বাস জানান, নাসিরগঞ্জ পাকা সড়ক থেকে উত্তর দিকে  ইউনিয়ন পরিষদ যেতে কাঁচা সড়কটি ‘কাবিটা’ প্রকল্পের আওতায় কাজ করা হয়েছে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, কাজ শেষে নদীর পানিতে চলে গেলে যাবে; তাতে কি সমস্যা?

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  সরকারি বরাদ্ধ লুট   রাস্তা নির্মাণ   অনিয়মের অভিযোগ   ইউপি চেয়ারম্যান   লক্ষ্মীপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close