ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাজশাহীতে পেট্রোল পাম্পে ওজনে ‘ডিজিটাল কারচুপি’
প্রকাশ: শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:০৪ এএম  (ভিজিট : ৯৫৮)
রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট পেট্রোল পাম্পে ওজন পরিমাপে ডিজিটাল কারচুপির অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাতে এমন অভিযোগ তুলে পেট্রোল পাম্প ঘেরাও করে স্থানীয় গ্রাহকরা। প্রায় ঘণ্টা খানেক পাম্প ঘেরাও করার পর মালিক এসে ভুল স্বীকার করে তেল পূরণ দিলে সরে যায় স্থানীয়রা।

সরেজমিনে জানা গেছে, বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাত ৮ টার সময় পাম্প সংলগ্ন বাকশৈল গ্রামের শামসুদ্দিন নামের এক ব্যক্তি বোতলে করে এক লিটার ডিজেল তেল ক্রয় করেন। তেল নেওয়ার পর সন্দেহ হলে পাম্পের পাশে এসে মাপ করলে প্রায় ১৫০ গ্রাম তেল কম হয়। বিষয়টি পাম্পে কর্মরত লোকজনকে জানালে তারা পুরোটায় অস্বীকার করে। ওই সময় শামসুদ্দিন আবারও ১ লিটার ডিজেল ক্রয় করে পাম্পের ভিতরে মাপ করলে তাতেও ১৫০ গ্রাম তেল কম হয়। খবর ছড়িয়ে পড়লে রাত ৯টার পর আশেপাশের লোকজন এসে পাম্প ঘেরাও করে প্রতিবাদ করতে থাকে। ওই সময় পেট্রোল পাম্প মালিকের ছেলে মিজানুর রহমান দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ভুল স্বীকার করে তেল পূরণ করে উপস্থিত লোকজন হটিয়ে দেন। খবর পেয়ে ঘটনাস্থলে যান মোহনপুর থানা পুলিশ। 

স্থানীয় সূত্রে জানা গেছে, মোহনপুর উপজেলার রাজশাহী-নওগাঁ মহাসড়কের পূর্ব পাশে কেশরহাটে একই মালিক পাশাপাশি দুইটি ফিলিং স্টেশন স্থাপন করে দীর্ঘদিন ব্যবসা চালিয়ে আসছিলেন। এর আগেও একাধিকবার স্থানীয়রা তেল পরিমাপে কারচুপির অভিযোগ করেও এর সুরাহা হয়নি। 

পাম্প পার্শ্ববর্তী সইপাড়া গ্রামের আতিউর রহমান নায়েব জানান, তিনি প্রতিদিন কেশরহাট ফিলিং স্টেশন থেকে প্রায় ৮০ লিটার ডিজেল তেল ক্রয় করেন। তার সাথেও ওজনে কারচুপি করা হয় বলে অভিযোগ করেন। মাপে কারচুপির জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এর সঠিক বিচার দাবি করেছেন।

এ বিষয়টি নিয়ে পেট্রোল পাম্প মালিকের ছেলে মিজানুর রহমান বলেন, মাপের বিষয় নিয়ে সমস্যা হয়েছিল। আমি আসার পর তা সমাধান করা হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  পেট্রোল পাম্প   তেল ওজন   ডিজিটাল কারচুপি   রাজশাহী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close