ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শাহ আমানতে ৪ স্বর্ণের বার জব্দ, চিকিৎসকসহ আটক ২
প্রকাশ: সোমবার, ২৯ জানুয়ারি, ২০২৪, ৬:৩৩ পিএম  (ভিজিট : ৭২৪)
চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এবার স্বর্ণের ৪টি বারসহ ধরা পড়লেন দায়িত্বরত এক চিকিৎসক। সোমবার (২৯ জানুয়ারি) সকালে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর অভিযান চালিয়ে প্রায় ৪৬৪ গ্রাম ওজনের স্বর্ণের বারগুলো জব্দ করে। পরে ওই চিকিৎসকের দেওয়া তথ্যর ভিত্তিতে শারজাহ থেকে বিমান বন্দরে এয়ার এরাবিয়ার ফ্লাইটে আসা যাত্রী মো. আলাউদ্দিনকে আটক করা হয়।

কাস্টমস কর্মকর্তারা জানান, স্বর্ণের বারগুলো বিমান বন্দরে নিয়ে আসেন আটক ওই যাত্রী। তিনি বিমান বন্দরে কর্মরত চিকিৎসককে বারগুলো রাখতে দিয়েছিলেন। আটক চিকিৎসকের নাম এম জেড এ শরীফ। ২৭ তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ওই চিকিৎসক শাহ আমানতে স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

চট্টগ্রাম কাস্টম হাউজের সহকারী কমিশনার মহিউদ্দিন পাটোয়ারী বলেন, স্বর্ণের ৪টি বারসহ মোট দু’জনকে আটক করা হয়। এর মধ্যে একজন বিমান বন্দরে কর্মরত চিকিৎসক। অপরজন শারজাহ থেকে বিমান বন্দরে আসা যাত্রী। চিকিৎসক এম জেড এ শরীফকে সন্দেহজনকভাবে তল্লাশি করা হলে স্বর্ণের বার পাওয়া যায়। জব্দ স্বর্ণ বারের ওজন প্রায় ৪৬৪ গ্রাম। জব্দের পর স্বর্ণগুলো কাস্টম হাউসের গুদামে পাঠিয়ে দেয়া হয়েছে।

বিমান বন্দরের সংশ্লিষ্টরা জানান, স্বর্ণ পাওয়ার পর আটক চিকিৎসককে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তিনি বলেন, এক যাত্রী তাকে ওই স্বর্ণগুলো রাখতে দেন। এরপর এয়ার এরাবিয়ার ফ্লাইটে শারজাহ থেকে আসা ওই যাত্রীকেও আটক করা হয়। তাদের দু’জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। স্বর্ণের বার পাচার নিয়ে তারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর   স্বর্ণের বার জব্দ   চিকিৎসক আটক  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close