ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সরিষাবাড়ীতে চাঁদা না দেয়ায় শিক্ষক-কর্মচারীকে লাঞ্ছিত, পাঠদান বন্ধ
প্রকাশ: রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪, ১০:৩৯ পিএম  (ভিজিট : ৭১৮)
১৪১-জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে (স্বতন্ত্র) এমপি আব্দুর রশীদ সমর্থকদের বিরুদ্ধে দাবীকৃত চাঁদা না দেওয়ায় প্রধান শিক্ষকের কক্ষের দরজা বন্ধ করে শিক্ষক-কর্মচারীকে লাঞ্ছিত ও সাদা কাগজে স্বাক্ষর নেয়ার চাপ প্রয়োগ করার অভিযোগ তুলেছেন ভুক্তভোগী শিক্ষক কর্মচারী গন। এ বিষয়টি বিদ্যালয়ের অফিস সহকারী শামীম হোসাইন নিশ্চিত করেছেন। 

রোববার (২৮ জানুয়ারি) সকাল ১১টার দিকে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বগার পাড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে দাবীকৃত চাঁদা ও সাদা কাগজে স্বাক্ষর না দেওয়াকে কেন্দ্র করে শিক্ষক লাঞ্ছিত ও হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদে বিদ্যালয় শিক্ষার্থীদের পাঠ দান বন্ধ রাখেন শিক্ষকরা। এ নিয়ে এলাকার সচেতন মহল ও শিক্ষার্থী ও শিক্ষার্থীর অভিবাভকদের মাঝে ক্ষোভের বিরাজ করছে।

ভুক্তভোগী-শিক্ষক কর্মচারী সূত্রে জানা যায়, সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বগার পাড় উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শিক্ষক প্রতিনিধি ও জ্যৈষ্ঠ শিক্ষক (গণিত) নজরুল ইসলাম ও শারীরিক শিক্ষার সিনিয়র শিক্ষক উমর আলী, মহিলা শিক্ষক প্রতিনিধি ও কৃষি বিষয়ে শিক্ষক শামীমা আরা'র কাছ ১০ লক্ষ টাকা দাবি করে এবং নতুন করে কমিটি গঠনের জন্য সাদা কাগজে স্বাক্ষর দেওয়ার জন্য চাপ প্রয়োগ করেন নব-নির্বাচিত সংসদ সদস্য সাবেক অধ্যক্ষ আব্দুর রশীদ সমর্থক ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক ও তার সমর্থক নিশাত তরফদার ও আব্দুল গফুর। 

তারা আজ (রোববার) বিদ্যালয়ের পূর্বের ম্যানেজিং কমিটি বিলুপ্ত করতে এমপি’র সমর্থকদের পক্ষে কমিটির সংখ্যাগরিষ্ঠতা আনতে বিদ্যালয়ের তিন শিক্ষকের কাছে সকাল ১১টার দিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে ডেকে নিয়ে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করেন এবং সাদা কাগজে স্বাক্ষর চান। বারেক সমর্থিতদের প্রস্তাবে রাজি না হওয়ায় প্রধান শিক্ষকের কক্ষে এমপি’র সমর্থক ও শিক্ষকদের মধ্যে কথা কাটাকাটি এক পর্যায়ে হাতাহাতি হয়। এতে শিক্ষক নজরুল ইসলাম, উমর আলী, অফিস সহকারী শামীম মিয়া, নিরাপত্তা কর্মী ফারুক মিয়া কিল ঘুষির শিকার ও লাঞ্ছিত হন। এ ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক সরিষাবাড়ী থানার এস আই মাহমুদুল হাসান ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হক, একাডেমিক সুপারভাইজার রুহুল আমীন বেগ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি সামস উদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সাত্তারসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উত্তেজনাপূর্ণ পরিবেশ শান্ত করেন এবং এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তারা। এতে আজ (রোববার) সকল শ্রেণির পাঠদান বন্ধ ছিল।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  চাঁদা দাবি   শিক্ষক-কর্মচারীকে লাঞ্ছিত   পাঠদান বন্ধ   সরিষাবাড়ী   জামালপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close