ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রফেসর ড. উইন্সটন ই. ল্যাংলি কর্ণার উদ্বোধন
প্রকাশ: বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪, ৬:৫৩ পিএম  (ভিজিট : ৫৬৮)
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজে প্রখ্যাত নজরুল গবেষক ও যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ম্যাচাচুসেটসের সাবেক উপাচার্য (শিক্ষা) এমিরিটাস প্রফেসর ড. উইন্সটন ই. ল্যাংলি নামে ল্যাংলি কর্ণার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে ইন্সটিটিউটে এই কর্ণারের উদ্বোধন করেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। এসময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবির, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জীসহ অন্যরা। 

কর্ণার উদ্বোধন করে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, এমিরিটাস প্রফেসর ড. উইন্সটন ই. ল্যাংলি-কে তার কাজের স্বীকৃতি স্বরূপ তাকে আমরা নজরুল পদক দিয়েছিলাম। তিনি নজরুল পদক গ্রহণও করেছিলেন। এই স্বীকৃতিতে তিনি খুবই খুশি হয়েছেন এবং আনন্দিত। এটার জন্য যে অর্থমূল্য সে অর্থ তিনি বলেছেন যে ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজে যেন একটা কর্ণার করা হয়। সেজন্য আমরা তার নামে একটি কর্ণার করেছি। সেই কর্ণারের আজকে উদ্বোধন করা হলো। আর এ উদ্যোগ গ্রহণের জন্য প্রশাসনের পক্ষ থেকে আমরা ল্যাংলি সাহেবকে ধন্যবাদ জানাই।

ল্যাংলি কর্ণারে প্রফেসর ল্যাংলির নজরুল পদক, ক্রেস্টসহ বিভিন্ন গ্রন্থ স্থান পেয়েছে।

উল্লেখ্য, নজরুল বিশ্ববিদ্যালয় প্রবর্তিত নজরুল পদক-২০২৩ এ নজরুল গবেষণায় আমেরিকান নজরুল গবেষক উইনস্টন ই. ল্যাংলি পদকপ্রাপ্ত হয়েছিলেন।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close