ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

খিলগাঁওয়ে উচ্ছেদ অভিযানে পুলিশের ওপর হামলা
সর্টগানের গুলিতে কনস্টেবল আহত, ইটের আঘাতে রক্তাক্ত ইন্সপেক্টর
প্রকাশ: রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪, ৭:৫৬ পিএম  (ভিজিট : ৪৭৮)
রাজধানীর খিলগাঁও রেলগেট কাঁচাবাজারে ঢাকা সিটি করপোরশেনের উচ্ছেদ অভিযানে গিয়ে স্থানীয়দের রোষানলে পরেছেন দুই পুলিশ সদস্যসহ অভিযানকারীরা। এসময় সর্টগানের গুলিতে কনস্টেবল মেহেদী হাসান গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়াও হামলাকারীদের ইটের আঘাতে গুরুতর আহত হয়েছেন শাহজাহানপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) মাহিদুল ইসলাম। 

গুলিবিদ্ধ মেহেদীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর ইন্সপেক্টর মাহিদুলকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢামেকে মেহেদীকে নিয়ে আসা সহকর্মীরা জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি উচ্ছেদ অভিযানে বাড়তি নিরাপত্তার জন্য রাজারবাগ থেকে তাদেরকে সেখানে ডিউটিতে নেয়া হয়েছিলো। সেখানে গিয়ে পৌঁছানোর পরপরই স্থানীয়রা উত্তেজিত হয়ে উঠে। পুলিশ দেখার পর কিশোর-কিশোরী থেকে শুরু করে সবাই ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এমনকি তারা বিভিন্ন ভবনের ছাদ থেকেও ইট নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল ও সর্টগান দিয়ে গুলি করে। এক পর্যায়ে কনস্টেবল মেহেদীর পায়ে গুলিবিদ্ধ হয়। তবে তার পায়ে কীভাবে গুলিবিদ্ধ হয়েছে সে বিষয়ে কিছু জানাতে পারেনি সহকর্মীরা। তাদের ধারণা সহকর্মীদের কারো সর্টগানের মিসফায়ারে তার পায়ে গুলিবিদ্ধ হয়।

জানা গেছে, মেহেদী হাসান পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পূর্ব বিভাগে কর্মরত। বর্তমানে রাজারবাগে থাকেন তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মেহেদী হাসানের বাম পায়ের হাঁটুর নিচে গুলিবিদ্ধ হয়েছে। জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে।

এদিকে শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজিত কুমার সাহা জানান, দুপুরে সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে পূর্ব ঘোষণা অনুযায়ী পুলিশের উপস্থিতিতে খিলগাঁও কাঁচাবাজারে উচ্ছেদ অভিযানে যান। সেখানে গেলে স্থানীয় ও বাজারের লোকজন পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। তখন পুলিশ আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এই ঘটনায় রাজারবাগ পুলিশ লাইনসের এক পুলিশ সদস্য সর্টগানের গুলিতে আহত হয়েছেন। 

এছাড়া শাজানপুর থানার পরিদর্শক (অপারেশন) মাহিদুল ইসলাম ইটের আঘাতে আহত হয়েছেন। তাকে রাজরবাগ পুলিশ লাইন হাসপাতালে তার চিকিৎসা দেওয়া হয়েছে।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি জানান, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে বিকালেই অভিযান প্রায় সম্পন্ন করা হয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close