ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

অধ্যক্ষ দম্পতির দুর্নীতির কারণে এমপিও বাতিলের অভিযোগ
প্রকাশ: সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪, ১০:৩৬ পিএম  (ভিজিট : ৫৭২)
মাদারীপুরের ডাসার উপজেলার শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী চম্পা রানী মন্ডলকে একই মহাবিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রভাষক হিসাবে নিয়োগ দেয়। আর তার কারণে নিয়োগ বাণিজ্য, দুর্নীতি ও অনিয়ম এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে তাদের এমপিও বাতিলর অভিযোগ উঠেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ও সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম এর স্বাক্ষরিত এক অফিস আদেশে অধ্যক্ষ দুর্লভানন্দ ও তার স্ত্রী চম্পা রানী মন্ডলের এমপিও বাতিল করা হয়। তাদের এমপিও'র বিষয়টি গত ১৩ ডিসেম্বর ২০২৩ জানানো হয়।

জানা গেছে অধ্যক্ষ হিসেবে দুর্লভানন্দ বাড়ৈ শশীকর মহাবিদ্যালয়ে যোগদানের পর থেকে প্রতিষ্ঠানকে অনিয়ম দুর্নীতির আখরায় পরিণীত করার অভিযোগ পাওয়া গেছে। মহাবিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারী নিয়োগে বাণিজ্য করার অভিযোগ রয়েছে অধ্যক্ষরে বিরুদ্ধে। 

অধ্যক্ষ দূর্লভানন্দ প্রতিষ্ঠানে নিজের আধিপত্য টিকিয়ে রাখতে স্ত্রী চম্পা রানীকে সমাজকর্ম বিভাগের প্রভাষক হিসেবে প্রতিষ্ঠাটিতে নিয়োগ দেওয়ার অভিযোগ রয়েছে।

কোন নিয়মনীতি তোয়াক্কা না করে ক্ষমতার অপব্যবহার করে প্রতিষ্ঠান পরিচালনা করার অভিযোগ আছে অধ্যক্ষ দূর্লভানন্দ বিরুদ্ধে। বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠলে, মাউশি তদন্ত বিভাগের তদন্তে তার অনিয়ম ও দুর্নীতি অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের উভয়ের এমপিও বাতিল করা হয়।

এমপিও বাতিল সম্পর্কে জানতে চাইলে প্রভাষক চম্পা রানী মন্ডল বলেন, অভিযোগ এসেছে আমার নিয়োগ অবৈধ। আমি নিজে নিজে নিয়োগ নেইনি। নিয়োগ যারা দিয়েছে তারা বলতে পারবে। যদি নিয়োগ অবৈধ হয় তাহলে কর্তৃপক্ষ আছে তারা ব্যবস্থা নিবে। অন্যান্য অভিযোগ আমার বিরুদ্ধে উঠে নাই। অধ্যক্ষের বিরুদ্ধে উঠেছে। সেটা তার বিষয় তাকে জিজ্ঞেস করেন।

দুর্ণীতির অভিযোগ ও এমপিও বাতিলের ব্যাপারে জানতে চাইলে অধ্যক্ষ দুর্লভানন্দ বলেন, এবিষয়ে আমার বলার কিছু নেই অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন। 

অধ্যক্ষসহ দুই জনের এমপির বাতিলের ব্যাপারে চানতে চাইলে শশিকর মহাবিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সমাপিত স্বপন সরকার বলেন আমরা ডিজি অফিস থেকে আনুষ্ঠানিকভাবে চিঠি পাইনি; চিঠি পেলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেব।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close