ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মনপুরায় ফের ৪০ কেজি ওজনের কচ্ছপ উদ্ধার
প্রকাশ: শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪, ৭:৪১ পিএম  (ভিজিট : ৭৫৬)
ভোলায় মনপুরার ১৮ দিনের ব্যবধানে ফের ৪০ কেজি ওজনের আরো একটি অলিভ রিডল সি (জনপাইরঙা) প্রজাতির সামুদ্রিক কচ্ছপ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১২ জানুয়ারি) সকালে পঁচা কোড়ালিয়া বিটের আওতায় সংরক্ষিত বন চর পাতালিয়া থেকে কচ্ছপটি উদ্ধার করে বন বিভাগ।

পরে দুপুর ১২টায় মনপুরা দখিনাহাওয়া সী বিচ সংলগ্ন এলাকায় মেঘনা নদীতে অবমুক্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন পঁচা কোড়ালিয়া বিট কর্মকর্তা আব্বাস আলী।

তিনি জানান, শুক্রবার (১২ জানুয়ারি) ভোর থেকে মেঘনা নদীতে একদল জেলে মাছ শিকার করছিলেন। মনপুরা সংরক্ষিত বনায়ন পাতালিয়া বনে একটি কচ্ছপ আটকায়ে আছে দেখে মাছ শিকারে থাকা জেলেরা মুঠোফোনে জানালে তাৎক্ষনিক পঁচা কোড়ালিয় বিট এর টহল টিম নিয়ে কচ্ছপটি উদ্ধার করে পঁচা কোড়ালিয়া বিটে নিয়ে আসি। সম্পূর্ণ সুস্থ ও অক্ষত থাকায় মনপুরা দখিনা হাওয়া সী বিচে মেঘনা নদীতে স্থানীয় জন সাধারণের উপস্থিতে অবমুক্ত করা হয়েছে।

অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহরলাল চক্রবর্তী, ইউপি সদস্য লিটন হায়দার প্রমুখ।

মনপুরা রেঞ্জ কর্মকর্তা রাশেদুল ইসলাম জানান, মনপুরা ১৮ দিনের ব্যবধানে মনপুরা থেকে অলিভ রেডলে প্রজাতির ২ টি কচ্ছপ উদ্ধার করা হয়েছে। এর আগে ও বর্তমানে কচ্ছপটি মনপুরার সর্ব দক্ষিণে বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কচ্ছপ উদ্ধার   বঙ্গোপসাগরে অবমুক্ত   মনপুরা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close