ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দিনাজপুরে গ্রামীণ ব্যাংকে ডাকাতি, আটক ৩
প্রকাশ: শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪, ৫:০৯ পিএম  (ভিজিট : ৭৭২)
দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভায় গ্রামীণ ব্যাংকের একটি শাখায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩ ডাকাতকে আটক করেছে থানা পুলিশ। বুধবার (১০ জানুয়ারি) ভোর ৪টার দিকে বীরগঞ্জ পৌরসভার সুজালপুর ইউনিয়নের গ্রামীণ ব্যাংকের শাখায় ডাকাতির ঘটনাটি ঘটেছে। 
ডাকাতির ঘটনায় পরের দিন বৃহস্পতিবার (১১ জানুয়ারি) ভোরে ৩ জন ডাকাতকে আটক করে থানা পুলিশ।

আটককৃত ডাকাতরা হলেন- দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার জগদল (হাটপুকুর) এলাকার মৃত রজব আলীর ছেলে মো. জামিল, একই উপজেলার মুড়িওয়ালা (কেমাদিঘী) এলাকার মৃত খোকা মিয়ার ছেলে হাবিবুর রহমান (৪০) ও জগদল এলাকার আক্কাছ আলীর ছেলে মো. আল আমিন (৩০)।

প্রেস ব্রিফিংয়ে বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মজিবুর রহমান জানান, বুধবার (১০ জানুয়ারি) ভোর ৪টার দিকে বীরগঞ্জ পৌরসভার সুজালপুর ইউনিয়নের গ্রামীণ ব্যাংকের শাখায় অজ্ঞাতনামা ৯ থেকে ১০ জনের সংঘবদ্ধ একটি ডাকাত দল ব্যাংকে প্রবেশ করে। এসময় নাইট গার্ড সিরাজুল ইসলামকে ধারালো অস্ত্রের মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে হাত, পা বেধে রাখে ডাকাত দলের সদস্যরা। তারা উক্ত ব্যাংকের স্টিলের আলমারি ও ক্যাবিনেটের ড্রয়ার ভেঙ্গে নগদ ৫ হাজার টাকা এবং ব্যাংকে কর্মরত অফিসারদের ব্যবহৃত ৩টি মোটরসাইকেল, মোবাইল ফোন একটি ও নগদ ১ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। যার আনুমানিক মূল্য ৪ লাখ ৩৯ হাজার টাকা।

তিনি আরও জানান, উক্ত ঘটনায় গ্রামীণ ব্যাংকের অফিসার মো. শহিদুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ডাকাত দলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-০৩, তারিখ ১১/০১/২০২৪। এরপর বীরগঞ্জ থানা পুলিশ ডাকাতি ঘটনার পর হতে লুণ্ঠিত মালামাল উদ্ধারসহ ডাকাত দলের সদস্যদের গ্রেফতারের জন্য বীরগঞ্জ থানার একাধিক টিম পুলিশি অভিযান পরিচালনা করে। অভিযানের এক পর্যায়ে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) ভোরে উক্ত ডাকাতির সাথে জড়িত ৩ জন ডাকাত সদস্যকে আটক করা হয়। 

আটককৃত ডাকাতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্য ও দেখানো মোতাবেক থানা পুলিশ লুণ্ঠিত ৩টি মোটরসাইকেল উদ্ধার করতে সক্ষম হয়। অন্যান্য ডাকাতদের আটকের জন্য পুলিশি অভিযান অব্যাহত আছে বলে অফিসার ইনচার্জ মজিবুর রহমান জানান। 

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহজাহান সিরাজ জানান, আটককৃত ৩ জন ডাকাত সদস্যকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। লুণ্ঠিত মামলার আলামত ৩টি মোটরসাইকেল পুলিশ হেফাজতে আছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  গ্রামীণ ব্যাংকে ডাকাতি   ডাকাত আটক   দিনাজপুর   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close